Madan on Kunal: ‘দল যখন কুণালকে মুখপাত্র করেছিল, জিজ্ঞাসা করেনি, তা হলে…’, কুণালকে ‘সেনশিওর’ করা নিয়ে মদন-বাণ

Kunal Ghosh: পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে কুণাল ঘোষের বক্তব্য ঘিরে গত কয়েকদিন ধরেই রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়। এরইমধ্যে শনিবার সকলকে চমকে দিয়ে সাংবাদিক সম্মেলনে কুণাল ঘোষ জানান, পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে তিনি একটি কথাও বলবেন না।

Madan on Kunal: 'দল যখন কুণালকে মুখপাত্র করেছিল, জিজ্ঞাসা করেনি, তা হলে...', কুণালকে 'সেনশিওর' করা নিয়ে মদন-বাণ
মদন মিত্র ও কুণাল ঘোষ।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 7:01 PM

উত্তর ২৪ পরগনা: পার্থ চট্টোপাধ্যায় ইস্যুতে কুণাল ঘোষকে ‘সেনশিওর’ (Censure) করেছে তৃণমূল। আপাতত পার্থ সম্পর্কে একটি কথাও বলার অনুমতি নেই তৃণমূলের এই মুখপাত্রের। এ নিয়ে রবিবার এক অনুষ্ঠানে গিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন শাসকদলেরই বিধায়ক মদন মিত্র। কুণালকে ‘সেনশিওরি’ করা নিয়ে মদন মিত্রকে প্রশ্ন করা হলে, মদন জানিয়ে দেন, ‘আমি যখন জানিই না উনি মুখপাত্র হয়েছেন কোন বিজ্ঞপ্তিতে, কোন বিজ্ঞপ্তিতে সরানো হল তার খোঁজ রাখব কেন?’

খড়দহের শ্যাম জিউর মন্দিরে রবিবার সস্ত্রীক পুজো দিতে গিয়েছিলেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। সেখানেই তাঁর কাছে সাংবাদিকরা কুণাল প্রসঙ্গে জানতে চান। মদন মিত্র পাল্টা বলেন, “দল যখন কুণাল ঘোষকে দলের মুখপাত্র করেছিল আমাকে জিজ্ঞাসা করেনি। কারণ, আই অ্যাম ইগনোরেবল। আমি জিজ্ঞাসা করার মতো জায়গায় নেই। আদার ব্যাপারি, জাহাজের খোঁজ রেখে লাভ কী আছে?” এ কথা বলেই হরি নাম শুরু করেন মদন মিত্র, “হরি হরায়ে নমঃ কৃষ্ণ মাধবায় নমঃ…।”

পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে কুণাল ঘোষের বক্তব্য ঘিরে গত কয়েকদিন ধরেই রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়। এরইমধ্যে শনিবার সকলকে চমকে দিয়ে সাংবাদিক সম্মেলনে কুণাল ঘোষ জানান, পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে তিনি একটি কথাও বলবেন না। বহু প্রশ্নের পরও পার্থ সম্পর্কে একটা কথাও খরচ করেননি কুণাল। তাতেই মনে হয়েছিল, দল বুঝি এবার রাশ টেনে ধরছে।

তৃণমূল সূত্রে খবর, ১৪ দিনের জন্য দল কুণাল ঘোষকে ‘সেনশিওর’ করেছে। পার্থ সম্পর্কে তিনি কোনও কথাই আপাতত বলবেন না। কোনও কোনও মহল বলছে, ১৪ দিনের জন্য মুখপাত্র পদ থেকেই বসিয়ে দেওয়া হয়েছে কুণালকে। তবে রবিবার কুণাল সুকিয়া স্ট্রিটে বেশ কয়েকজন সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। শুধুমাত্র একটি কথাও বলেননি পার্থ প্রসঙ্গে। সেনশিওর প্রসঙ্গে জানতে চাওয়া হলে, পাঞ্জাবির পকেট থেকে কুণাল একটি বোরোলিনের টিউব বের করে বলেন, “আমি আগাগোড়া বোরোলিন মেখে চলি। জীবনের ওঠাপড়া আমার গায়ে লাগে না। মন বলছে তৃণমূলকে আমি ভালবাসি। আমি তৃণমূল করি।”