Asansol: রাস্তায় ঝুলছে বিদ্যুতের খোলা তার, হাত দিতেই চরম খেসারত দিল বছর দশের মেয়েটি

Asansol: রাস্তায় ঝুলছে বিদ্যুতের খোলা তার, হাত দিতেই চরম খেসারত দিল বছর দশের মেয়েটি
এই বিদ্যুতের খুঁটিতে মৃত্যু হয়েছে (নিজস্ব ছবি)

West Bengal: পশ্চিম বর্ধমানের আসানসোলের চিচুড়িয়ার এলাকার ঘটনা। স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম খুশি বাউরি (১০)।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 23, 2022 | 5:58 PM

আসানসোল: মর্মান্তিক! খুঁটিতে উন্মুক্ত হয়ে ঝুলছে তার। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু দশ বছরের নাবালিকার। গোটা গটনায় পথ অবরোধ জামুরিয়ায়।

পশ্চিম বর্ধমানের আসানসোলের চিচুড়িয়ার এলাকার ঘটনা। স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম খুশি বাউরি (১০)। সূত্রের খবর, ওই নাবালিকা বাড়ির সামনে খেল ছিল। খেলতে-খেলতেই শিশুটি আচমকা বিদ্যুতের খুঁটিতে হাত দিয়ে দেয়। তখনই বিদ্যুৎস্পষ্ট হয় সে।ঘটনাস্থলেই তার মৃত্যু হয় নাবালিকার।

এলাকাবাসীর অভিযোগ, ওই খুঁটিতে যে হ্যালোজেন লাইট লাগানো ছিল সেখানে বিদ্যুতের তার উন্মুক্ত হয়ে খোলা পড়ে রয়েছে। সেই উন্মুক্ত খোলা তার আর্থিং তারের সঙ্গে জড়িয়ে ছিল। সে কারণেই এই ঘটনা ঘটেছে। বিদ্যুৎ দফতরের গাফিলতির অভিযোগ তুলে স্থানীয় বাসিন্দারা ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন।

পরে পুলিশ এসে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ ওঠে। জানা গিয়েছে মৃত নাবালিকা খুশী বাউরীরা দু বোন ছিল। বড় বোন কয়েক মাস আগে অসুখে মারা যায় আর তারপরেই বিদ্যুৎপৃষ্ট হয়ে ছোট বোন মারা গেল। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। এই বিষয়ে এক আত্মীয় বলেন, ‘দশ বছরের একটা বাচ্চা মেয়ে ইলেকট্রিক শক লেগে মারা গিয়েছে। আমরা চাই খোলা তারের কাজ হোক। যারা তার খুলে রেখে চলে গিয়েছে তাদের শাস্তি চাই।’

এই খবরটিও পড়ুন

বস্তুত, পশ্চিম বর্ধমানে আরও এক ঘটনা প্রকাশ্যে এসেছে। সেখানে আচমকাই শোনা গিয়েছিল পৌরসভা থেকে গরিব-দুঃস্থদের জন্য দেওয়া হবে আবাসন। মুখমন্ত্রীর জেলা সফরের আগে ছড়িয়ে পড়ল গুজব। হঠাৎ করেই হাজার হাজার আবেদন জমা পড়তে শুরু করলে, বিপাকে পড়ে আসানসোল পৌরনিগম কর্তৃপক্ষ। পরিস্থিতি সামলাতে না পেরে কার্যত পৌরনিগমের অফিস ছেড়ে পালিয়ে যান ডেপুটি মেয়র। ড্যামেজ কন্ট্রোল করতে পুরনিগমের বাইরে ড্রপবক্সের ব্যবস্থা হলেও তাতে বিশ্বাস করতে চাননি আবেদনকারীরা। তাদের অভিযোগ চোখে ধুলো দিতেই ড্রপবক্সের ব্যবস্থা করা হয়েছে। আসলে আবেদন কেউই জমা নিচ্ছেন না। ফের শুরু হয়ে যায় বিক্ষোভ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA