Suvendu Adhikari: বাংলাদেশকে ফরাক্কার জল থেকে পেট্রাপোল সীমানা বন্ধের হুঁশিয়ারি শুভেন্দুর

Suvendu Adhikari: বাংলাদেশকে ফরাক্কার জল থেকে পেট্রাপোল সীমানা বন্ধের হুঁশিয়ারি শুভেন্দুর
পাকিস্তানের হারে শুভেন্দুর পোস্ট (ফাইল ছবি)

Suvendu Odhikari on Bangladesh Incident: বাংলাদেশের (Bangladesh) ঘটনার প্রেক্ষিতে ফের হুঁশিয়ারি বিজেপি নেতা (BJP Leader) শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। মঙ্গলবার আসানসোল (Asansole) থেকে রাজ্যের বিরোধী নেতার হুঁশিয়ারি, বাংলাদেশের ঘটনার অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে হাসিনা সরকারকে।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Oct 19, 2021 | 9:20 PM

আসানসোল: বাংলাদেশের (Bangladesh) ঘটনার প্রেক্ষিতে ফের হুঁশিয়ারি বিজেপি নেতা (BJP Leader) শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। মঙ্গলবার আসানসোল (Asansole) থেকে রাজ্যের বিরোধী নেতার হুঁশিয়ারি, বাংলাদেশের ঘটনার অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে হাসিনা সরকারকে। নইলে ফরাক্কার জল থেকে পেট্রাপোল বন্ধ করে দেওয়া হবে।

এদিনও বাংলাদেশে সংখ্যালঘুদের উপর আক্রমণের ঘটনার প্রতিবাদে মশাল মিছিল করে বিজেপি (BJP )। আসানসোলের বিএনআর মোড় থেকে এই মিছিল শুরু হয়ে ভগৎ সিং মোড়ে শেষ হয়। সেই মিছিলে নেতৃত্ব দেন শুভেন্দু অধিকারী। সেখানে উপস্থিত ছিলেন জিতেন্দ্র তেওয়ারি সহ অন্যান্য বিজেপি নেতা।

মিছিল শেষে বাংলাদেশের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন শুভেন্দু অধিকারী। সেখানে তিনি বলেন, অবিলম্বে এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক। তাঁর কথায়, বর্বরোচিত আক্রমণ বন্ধ না হলে ফরাক্কার জল বা পেট্রাপোল সীমানা… ( পূর্ণ কথা না বলে হুঁশিয়ারি) হুমকি নয়, প্রয়োজনে যতদূর যেতে হয় যাব।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশের ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন শুভেন্দু। তাছাড়া কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের অফিসে ডেপুটি হাইকমিশনারের সঙ্গেও দেখা করেছেন। সেখানে শুভেন্দু বলেছিলেন, তাঁরা সনাতনের ভোটে জিতেছেন, তাই তাঁরা দায়বদ্ধ। তিনি বলেছেন, যেমন দলের কাছে দায়বন্ধ, ঠিক তেমনই হিন্দুদের কাছেও তাঁরা দায়বদ্ধ। তিনি সেখানেও হুঁশিয়ারি দিয়েছিলেন, যদি বাংলাদেশের হিংসা বন্ধ না হয়, তাহলে হিলি আর পেট্রোপোলে গিয়ে তাঁরা কর্মসূচি নেবেন।

এছাড়া শুভেন্দু বাংলাদেশে হিংসা নিয়ে রাজ্য সরকারের ভূমিকার কড়া সমালোচনা করেছেন। দেশের বিভিন্ন বিষয় নিয়ে যে মমতা বন্দ্যোপাধ্যায়কে মন্তব্য করতে শোনা যায়, সেই মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের হিংসা নিয়ে কেন মন্তব্য করেননি, তা নিয়ে কটাক্ষ করতে শোনা গিয়েছে তাঁকে।

প্রসঙ্গত, কুমিল্লার তাণ্ডবের ঘটনায় মূল অভিযুক্তকে ইতিমধ্যেই শনাক্ত করা হয়েছে বসে এদিনই জানিয়েছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (Bangladesh Home Minister Asaduzzaman Khan)। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করা হবে বলেও আশ্বাস দেন তিনি। আসাদুজ্জামান জানিয়েছেন, অভিযুক্ত এক ব্যক্তি বার বার তার অবস্থান পরিবর্তন করছে। এক স্থান থেকে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছে। তবে দ্রুত ওই অভিযুক্ত আইনের আওতায় নিয়ে আসা হবে বলে আশ্বাস দিয়েছেন বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রী।

এর পাশাপাশি ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে ‘আপত্তিকর’ পোস্ট নিয়েও কড়া পদক্ষেপ করছে বাংলাদেশ সরকার। আসাদুজ্জামান খান জানিয়েছেন, রংপুর থেকে অল্প বয়সি এক যুবককে ফেসবুকে আপত্তিকর স্টেটাস পোস্টের জন্য গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: Balagarh: ঝাড়ফুঁকে হিতে বিপরীত, রাগে মদ খাইয়ে ওঝাকে খুন সাকরেদের! 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA