Asansol: ৬০ তীর্থযাত্রীকে ফেলে পালাল বাস, উধাও প্রায় ৭৫ হাজার টাকা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Oct 15, 2022 | 12:25 AM

Asansol: ইতিমধ্যেই বাড়ি ফিরতে আসানসোল দক্ষিণ থানার পুলিশের দ্বারস্থ হয়েছে উত্তরবঙ্গের এই তীর্থযাত্রীর দল।

Asansol: ৬০ তীর্থযাত্রীকে ফেলে পালাল বাস, উধাও প্রায় ৭৫ হাজার টাকা
ছবি- গায়েব হয়ে গিয়েছে এই বাস

আসানসোল: বেরিয়ে ছিলেন তীর্থযাত্রা করতে। দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) থেকে বাংলার নানা জায়গার পাশাপাশি ঝাড়খণ্ড (Jharkhand) ও ওড়িশার নানা তীর্থস্থান ঘুরে দেখার কথা ছিল। বুক হয়েছিল বাস। ৬০ জন তীর্থযাত্রীকে (Pilgrims) নিয়ে রওনাও হয়ে গিয়েছিল সেই বাস। কিন্তু অভিযোগ, মাঝপথে সব যাত্রীকে ফেলে বেপাত্তা হয়ে গিয়েছেন বাস মালিকের লোকেরা। সঙ্গে গায়েব হয়ে গিয়েছে যাত্রীদের প্রায় ৭৫ হাজার টাকা। সূত্রের খবর, গত তিন দিন ধরে তাঁরা রয়েছেন আসানসোলে (Asansol) ২ নম্বর জাতীয় সড়ক লাগোয়া ঘাঘরবুড়ি মন্দিরে। ৬০ জন তীর্থযাত্রীর মধ্যে বেশ কয়েকজন বয়স্ক মহিলা ও পুরুষদের পাশাপাশি ছোট শিশুরাও রয়েছেন বলে জানা যাচ্ছে। 

ইতিমধ্যেই বাড়ি ফিরতে আসানসোল দক্ষিণ থানার পুলিশের দ্বারস্থ হয়েছে উত্তরবঙ্গের এই তীর্থযাত্রীর দল। একইসঙ্গে এই দুর্বিপাকে ফেলার জন্য তাঁরা বাস মালিকেরও কঠোর শাস্তির দাবিও তুলেছেন। তাঁরা স্পষ্ট জানাচ্ছেন বাসের চালক সহ অন্যান্য কর্মীরা জানান বাসে কিছু গোলযোগের জন্য তা সারাতে কাছেই নিয়ে যেতে হবে। তারপর থেকে আর দেখা মেলেনি বাসটির। 

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, গত ১০ অক্টোবর দক্ষিণ দিনাজপুরের তপন থানার গঙ্গারামপুর থেকে ৬০ জন তীর্থযাত্রার উদ্দেশে বের হন। বাস বুকিংয়ের পর বাস মালিককে টাকাও দেন সকলে। তাঁদের পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড ও ওড়িশার বিভিন্ন ধর্মীয় স্থান দেখানোর প্রতিশ্রুতিও দেওয়া হয়। অভিযোগ তারাপীঠ মন্দির ও দেওঘর দর্শন করানোর পর বাস আসানসোলের ঘাঘরবুড়ি মন্দিরে পৌঁছায় বাস। সেখানেই নামতে বলা হয় ৬০ জনকে। বলা হয় বাসে মেরামতির প্রয়োজন রয়েছে। অভিযোগ তারপর থেকে আর বাসের দেখা না পেয়ে তীর্থযাত্রীরা বাস মালিককে ফোন করলে তাঁকে ফোনে পাওয়া যায়নি। চালকের ফোনও বন্ধ রয়েছে। ঘটনা প্রসঙ্গে এক আটকে পড়া এক তীর্থযাত্রী তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, “এরকম কেন করল? অচেনা জায়গায় ঘুরতে এসেছি আমরা। এরকম করা কী ঠিক? আমরা ওদের শাস্তি চাই। নিরাপদে বাড়িও ফিরতে চাই।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla