Raniganj: রানিগঞ্জে ভূমিধস নিয়ে উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর, তারপরেও অবাধে বোরিং

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Jan 25, 2023 | 8:25 AM

Raniganj: পশ্চিম বর্ধমানের রানিগঞ্জের ৩৬ নম্বর ওয়ার্ডের সুন্দরনগর এলাকায় এক বহুতলের সামনেই অন্যায় ভাবে বোরিং করা হচ্ছে।

Raniganj: রানিগঞ্জে ভূমিধস নিয়ে উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর, তারপরেও অবাধে বোরিং
অবাধে চলছে বোরিং (নিজস্ব চিত্র)

আসানসোল: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আশঙ্কা প্রকাশ করেছেন জসী মঠের মতো অবস্থা হতে পারে রানিগঞ্জের (Raniganj)। ধসে যেতে পারে কুড়ি হাজার মানুষ। আর সেই রানিগঞ্জে অবৈধভাবে চলছে প্রোমোটারদের বোরিং করে জল তোলার কাজ।

পশ্চিম বর্ধমানের রানিগঞ্জের ৩৬ নম্বর ওয়ার্ডের সুন্দরনগর এলাকায় এক বহুতলের সামনেই অন্যায় ভাবে বোরিং করা হচ্ছে। এই অভিযোগ তুলে এবার পুলিশ প্রশাসনের দ্বারস্থ হল রানিগঞ্জ শহর বিজেপির কর্মী সমর্থকরা। এ দিনের এই খবর সংগ্রহ করতে গিয়ে সংবাদ মাধ্যমের কর্মীদেরও বাধার মুখে পড়তে হয়। যদিও তারা এ বিষয়ে পুলিশ প্রশাসনের কাছে প্রমোটারদের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ করে জানিয়ে দেন।

বিজেপির অভিযোগ, রাতের অন্ধকারে বেশ কয়েকজন প্রোমোটার ভূগর্ভস্থ জল বোরিং করে টেনে নিচ্ছে। অভিযোগ জমা পড়া সত্ত্বেও বোরিং-এর কাজ অবলীলায় চলতে থাকছে। পরে অবশ্য স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তথা আসানসোল কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের মেয়র পরিষদ দিব্যেন্দু ভগত এই বোরিং এর কাজ বন্ধ করা নির্দেশ দেন।

উল্লেখ্য খনি অঞ্চল রানিগঞ্জে কিছুদিন আগেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন ধস প্রবণ এলাকা রয়েছে। এই সমস্ত এলাকায় নির্মাণ কাজ থেকে শুরু করে ভূগর্ভস্থ জল নেওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞাও জারি করেন। তারপরও কীভাবে এই সমস্ত এলাকায় বোরিং করে জল সংগ্রহ করার প্রক্রিয়া চলছিল তা নিয়ে উঠেছে প্রশ্ন। এ বিষয়ে প্রশাসনিক আধিকারিকরা সমস্ত বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেবেন বলে আশ্বাস দেন।

তৃণমূল কাউন্সিলর তথা মেয়র পারিষদ দিব্যেন্দু ভগত বলেন, “সাংবাদিকদের উপরে আক্রমণ অত্যন্ত নিন্দনীয়। বোরিং এর ব্যাপারে কোনও অভিযোগ আসেনি। অভিযোগ এলে অবশ্যই খতিয়ে দেখব। আর রানিগঞ্জকে আমাদের সকলকে বাঁচাতে হবে।” জেলা বিজেপি সভাপতি দেবজিৎ খাঁ বলেন, “এটা খনি অঞ্চল এবং ধস প্রবণ এলাকা। কিন্তু একজন জমি মাফিয়া অবৈধভাবে বোরিং করেই চলেছেন। কাল রাত্রেও বোরিংয়ের মেশিন ঢুকেছে। আমার অভিযোগ জানাতে বোরো অফিস গিয়েছিলাম। কিন্তু সেখানে কেউ ছিলেন না তাই থানায় অভিযোগ করে এসেছি।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla