Asansol Municipal Election: কেউ ভুললেন মাস্ক, কেউ আবার ঢাক-ঢোল নিয়ে ‘মিছিল’ করে জমাটি প্রচারে; ভোটমুখী আসানসোলে শিকেয় করোনাবিধি

COVID 19 Norms: কোভিড পরিস্থিতিতে মিছিল নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। বাড়ি বাড়ি প্রচারে গিয়ে সর্বাধিক পাঁচজনকে নিয়ে প্রচার করার কথা বলা হয়েছে। কিন্তু সে সবের তোয়াক্কা না করেই প্রচার আসানসোলে।

Asansol Municipal Election: কেউ ভুললেন মাস্ক, কেউ আবার ঢাক-ঢোল নিয়ে 'মিছিল' করে জমাটি প্রচারে; ভোটমুখী আসানসোলে শিকেয় করোনাবিধি
আসানসোলে তৃণমূলের প্রচার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 11:10 PM

আসানসোল : রাজ্যে হু হু করে বাড়ছে করোনার (COVID 19) সংক্রমণ। সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ছয় হাজারের উপরে। আর তা এক লাফে নয় হাজারের গণ্ডি পার করে গিয়েছে। নবান্নের নির্দেশিকা অনুযায়ী, রাস্তায় বেরোলেই মাস্ক পরা বাধ্যতামূলক। না হলেই কড়া ব্যবস্থা। রাজ্যের বিভিন্ন জায়গায় মাস্ক না পরায় শুরু হয়েছে পুলিশি ধরপাকড়। কিন্তু নিয়ম বিধি কি শুধু আমজনতার জন্য? রাজনেতাদের সব ছাড়? ভোটমুখী আসানসোলের (Asansol Municipal Corporation Election) ছবিটা যেন চোখে আঙুল দিয়ে সেই প্রশ্নটাই তুলে ধরছে। কোভিড বিধি শিকেয় তুলে ঢাক, ঢোল সহকারে চলল মিছিল।

ঢাক, ঢোল নিয়ে মিছিল করে প্রচারে তৃণমূল

২২ জানুয়ারি নির্বাচন রয়েছে আসানসোল পুরনিগমে। ভোটে তৃণমূলের হয়ে ৭৮ নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন অশোক রুদ্র। আর প্রচারে নেমেই বিতর্কের মধ্যমণি তৃণমূল প্রার্থী। কোভিড পরিস্থিতিতে মিছিল নিষিদ্ধ করেছে নির্বাচন কমিশন। বাড়ি বাড়ি প্রচারে গিয়ে সর্বাধিক পাঁচজনকে নিয়ে প্রচার করার কথা বলা হয়েছে। কিন্তু সে সবের তোয়াক্কা না করেই মঙ্গলবার বার্নপুর স্টেশন রোড সংলগ্ন এলাকায় ঢাক ঢোল সহকারে মিছিল করে প্রচার শুরু করেন তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন রাজ্য সভাপতি। নেতারও অবশ্য নিজস্ব যুক্তি রয়েছে। অশোক রুদ্রের দাবি, তিনি পাঁচজনকে নিয়েই প্রচার করছেন। অতিউৎসাহীরা বাজনা নিয়ে এসেছে। বললেন, “আমরা কমিশনের নির্বাচনী বিধি মেনেই প্রচার করব।”

প্রার্থী বলেন, “আমার সঙ্গে পাঁচজন ঘুরছে। এবার বাইরে থেকে সব অতিউৎসাহীরা বাজনা এনেছেন। নির্বাচন কমিশনের বিধি সকালের দিকে এসেছে। যথাযথভাবে যা যা বলা হয়েছে, আমরা সেই ভাবেই করব।”

প্রচারে বেরিয়ে প্রার্থীর মুখে মাস্ক উধাও

অন্যদিকে মাস্কহীন অবস্থায় প্রচার করতে দেখা গেল প্রাক্তন পুরপ্রশাসক তথা তৃণমূল প্রার্থী অমরনাথ চট্টোপাধ্যায়কে। তিনি আসানসোল পুরনিগমের ৪৪ নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারে বেরিয়ে অমরনাথ বাবু এবং তাঁর কর্মীদের, কারও মুখেই মাস্কের দেখা মেলেনি। ৪৪ নম্বর ওয়ার্ডের অন্তর্গত আসানসোল বাজার এলাকায় মঙ্গলবার তিনি প্রচার করেন।

আক্রমণের সুযোগ ছাড়েনি বিজেপি

জোড়াফুল প্রার্থীদের এইভাবে কোভিড বিধির তোয়াক্কা না করেই প্রচারে তৃণমূলকে চাপে ফেলার সুযোগ হাতছাড়া করেনি বিজেপি। বিজেপির রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় জানান, “সরকারে যারা থাকে তাদের দায়বদ্ধতা বেশি হয়। আসানসোলের মানুষকে কোভিড থেকে বাঁচাতে আমরা সচেষ্ট হলেও ওরা (তৃণমূল) তা করছে না।”

আরও পড়ুন : Post Poll Violence: ‘২১টি ধর্ষণের অভিযোগের কোনও প্রমাণ নেই’, এই তথ্য সঠিক নয়, বলল সিবিআই

আরও পড়ুন : Calcutta High Court: ‘সালকিয়া হোমের ঘটনা দুর্ভাগ্যজনক’, রাজ্যের রিপোর্ট তলব হাইকোর্টের