Raju Sahani: চিটফান্ড মামলায় আজ রাজু সাহানিকে আসানসোল আদালতে পেশ

Raju Sahani: সিবিআই আইনজীবী দাবি করেছিলেন, বিদেশে তিনটি কোম্পানির ডিরেক্টর রাজু। যার সঙ্গে যোগ রয়েছে বর্ধমান সন্মার্গ ওয়েলফেসার সোশাইটির।

Raju Sahani: চিটফান্ড মামলায় আজ রাজু সাহানিকে আসানসোল আদালতে পেশ
তৃণমূল নেতা রাজু সাহানি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 1:38 PM

আসানসোল: বৃহস্পতিবার আসানসোল আদালতে পেশ করা হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানিকে। ১৪ দিন জেল হেফাজতে থাকার পর আসানসোল সিজিএম আদালতে তোলা হয় তাঁকে। এর আগে সুবিধাভোগী ও প্রভাবশালী তত্ত্বে জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছিল তাঁর। চিটফান্ড সংস্থার থেকে আনডিউ বেনিফিট নেওয়ার অভিযোগ উঠেছিল রাজু সাহানির বিরুদ্ধে। সিবিআই আইনজীবী দাবি করেছিলেন, বিদেশে তিনটি কোম্পানির ডিরেক্টর রাজু। যার সঙ্গে যোগ রয়েছে বর্ধমান সন্মার্গ ওয়েলফেসার সোশাইটির।

আদালত সূত্রে খবর, এর আগে গত ৮ সেপ্টেম্বর আসানসোল সিজিএম আদালতে রাজুর জামিনের আবেদন খারিজ হয়ে ১৪ দিন জেল হেফাজত হয়েছিল। বর্ধমান সন্মার্গ চিটফান্ড মামলায় গত ৩ সেপ্টেম্বর গ্রেফতার হয়েছিলেন রাজু। তারপর আসানসোল সিবিআই আদালতে আনার পর তাকে ৫ দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েছিল এই মামলায় তদন্তকারী সংস্থা সিবিআই।

এরপর গত ৮ সেপ্টেম্বর আসানসোল আদালতে সিবিআইয়ের তরফে রাজুকে পুনরায় হেফাজতে নেওয়ার জন্য কোনও আবেদন করা হয়নি। সিবিআইয়ের তরফে বলা হয়েছিল রাজু’র থাইল্যান্ডে ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে। তাঁর থাইল্যান্ড, হংকং ও ব্যাঙ্ককে তিনটি কোম্পানি আছে। রাজু তাঁর ডিরেক্টর। চিটফান্ড সংস্থার সঙ্গে এই সংস্থাগুলির যোগসাজশ রয়েছে।

প্রসঙ্গত, কোথা থেকে তিনি ৮০ লক্ষ টাকা পেলেন তা জানতে মরিয়া সিবিআই। রাজুর যাবতীয় সম্পত্তির হদিশও জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। রাজুর সঙ্গে বেআইনি অর্থ লগ্নি সংস্থার যোগাযোগ কীভাবে, তা নিয়েও জেরা করা হচ্ছে। সূত্রের খবর, তদন্তকারীদের কাছে রাজু দাবি করেছেন, তাঁর সব সম্পত্তি পৈতৃক সূত্রে পাওয়া। বেআইনি কোনও রোজগার তাঁর নেই।