BJP Protest: মোনালিসা দাসের গ্রেফতারির দাবিতে বিক্ষোভ বিজেপির, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

BJP Protest: এদিন আসানসোলের পুুরনো স্টেশন থেকে মিছিল শুরু করে বিজেপি। স্লোগানমুখর সেই মিছিল এসে থামে বিশ্ববিদ্যালের গেটে। তবে সেখানে আগে থেকেই ব্য়ারিকেড করে রেখেছিল পুলিশ।

BJP Protest: মোনালিসা দাসের গ্রেফতারির দাবিতে বিক্ষোভ বিজেপির, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 02, 2022 | 5:05 PM

আসানসোল: অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্য়াট থেকে কোটি কোটি টাকা উদ্ধারের পর থেকেই উত্তাল বাাংলার রাজ্য-রাজনীতি। অন্যদিকে অর্পিতার পাশাপাশি নিয়োগ কেলেঙ্কারি মামলায় দুর্নীতির অভিযোগে উঠে এসেছে মোনালিসা দাসের(Monalisa Das) নামও। এবার এই মোনালিসার অপসারণের দাবিতে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে ( Kazi Nazrul University) ব্যাপক বিক্ষোভ দেখাল বঙ্গ বিজেপি(BJP)। যা নিয়ে ফের নতুন করে উত্তাল জেলার রাজনৈতিক মহল। 

তবে শুধু অপসারণ নয়, এদিন মোনালিসার গ্রেফতারিরও দাবি তোলা হয় বিজেপির তরফে। বিজেপির অভিযোগ শুধু মোনালিসা নয়, আসানসোলের এক মন্ত্রীও কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত। এদিন বিজেপির বিক্ষোভে দীর্ঘক্ষণ ব্যাপক উত্তেজনা ছড়ায় বিশ্ববিদ্যালয় চত্বরে। একইসঙ্গে এদিন আসানসোলে মন্ত্রী-মেয়র-বিধায়কদের নাম করে করে ‘চোর চোর’ স্লোগানও তোলা হয় বিজেপির তরফে। বিশ্ববিদ্যালয়ের গেটের উপরে উঠে চলে স্লোগানিং। তবে মিছিলের নেতৃত্বে ছিলেন আসানসোল জেলা যুব বিজেপির নেতারা। প্রথমসারিতে ছিলেন যুব নেতা বাপ্পা চট্টোপাধ্যায়, যুব জেলা সভাপতি সন্তোষ মুখোপাধ্যায়, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, জেলা সভাপতি দিলীপ দে সহ অনেকে।

এদিন আসানসোলের পুুরনো স্টেশন থেকে মিছিল শুরু করে বিজেপি। স্লোগানমুখর সেই মিছিল এসে থামে বিশ্ববিদ্যালের গেটে। এদিকে মিছিলের জেরে দীর্ঘক্ষণ বন্ধ হয়ে যায় জাতীয় সড়ক। অন্য়দিকে মিছিলের খবর আগেই ছিল পুলিশের কাছে। সে কারণে আগে থেকেই আগে থেকে বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে ব্যারিকেড তৈরি করে রেখেছিল পুলিশ। সেখানে মিছিল যেতেই পুলিশের সঙ্গে এক দফা ধস্তাধস্তি হয়। তবে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের একটি ব্যানার খুলে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে।

এই খবরটিও পড়ুন

এদিনের প্রতিবাদ কর্মসূচি থেকে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপি নেতা বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, “পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যেভাবে কোটি কোটি টাকার সঙ্গে ধরা পড়েছেন অর্পিতা মুখোপাধ্যায়, তেমনই এই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকাও কোটি কোটি টাকার তছরুপের সঙ্গে উনিও যুক্ত আছেন। কারণ পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ওনার যোগসাজসের কথা বারবারই সামনে এসেছে। আমরা চাই এই অধ্যাপিকাকে অবিলম্বে এখান থেকে অপসারণ করা হোক। তাঁর বিরুদ্ধে ইডি, সিবিআই তদন্ত করুক। তাছাড়া এখানে ভিসির নিয়োগও তৃণমূলের দয়াতেই হয়েছে। আমরা ভিসির অপসারণও চাইছি। একইসঙ্গে এখানকার মন্ত্রীকে ডেকে পাঠাচ্ছে ইডি-সিবিআই, মন্ত্রী ভয় পাচ্ছেন, যাচ্ছেন না। ওনার বিরুদ্ধে পূর্ণাঙ্গ তদন্ত আমরা চাইছি।” 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla