West Bengal Municipal Election 2021: এও সম্ভব! গিয়েছিলেন মনোনয়ন জমা দিতে, মাঝপথে তৃণমূলে যোগ ‘বিজেপি’ প্রার্থীর

Asansol: বিজেপির দাবি এই পিন্টু তাঁদের প্রার্থী পিন্টু নন।

West Bengal Municipal Election 2021: এও সম্ভব! গিয়েছিলেন মনোনয়ন জমা দিতে, মাঝপথে তৃণমূলে যোগ 'বিজেপি' প্রার্থীর
বিজেপি প্রার্থীর যোগদান তৃণমূলে (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 6:02 PM

আসানসোল: দলবদলের হিড়িক আজকে নতুন নয়। ভোটের আগে কিংবা পরে এক দল থেকে অন্য দলে যাওয়ার সংখ্যা কম নয়। তবে আজকে ঘটনা একটু অন্যরকম। পিন্টু মুখোপাধ্যায়। প্রার্থী ছিলেন বিজেপির। কিন্তু হঠাৎ মনোনয়ন জমা না দিয়ে দলবদল করে সটান যোগদান তৃণমূলে। এই কাণ্ড দেখে রীতিমত রাজনৈতিক মহল। অন্যদিকে বিজেপির দাবি যে পিন্টু তৃণমূলে যোগ দিয়েছেন তিনি তাঁদের পিন্টু নন। তবে বিজেপির পিন্টু কোথায় গেল? তাঁকেও সামনে আনতে পারেননি বিজেপি নেতৃত্ব। গোটা ঘটনায় বেঁধেছে রহস্য। চাপানউতর শুরু হয়েছে আসানসোলের রাজনৈতিক মহলে।

সোমবার ছিল মনোনয়ন জমার শেষদিন। সমস্ত প্রার্থী যখন ব্যস্ত ঠিক তখনই মনোনয়ন পত্রগ্রহণ কেন্দ্রে না গিয়ে ২৫ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী পিন্টু মুখোপাধ্যায় গোপনে পৌঁছালেন মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে। ততক্ষণে মনোনয়ন জমা দেবার সময় সীমা পেরিয়ে গিয়েছে।

বিকেলের পরে প্রাক্তন তৃণমূল কাউন্সিলর তথা এবারের ২৩ নম্বর ওয়ার্ডের তৃনমূল প্রার্থী সি কে রেশমার সঙ্গে মন্ত্রীর বাড়ি পৌঁছান তিনি। সেখানেই পিন্টুর হাতে তৃণমূলের দলীয় পতাকা তুলে দেন মন্ত্রী মলয় ঘটক। দলবদল করেই পিন্টু জানান, কোনও চাপ নয়। উন্নয়ন দেখেই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন। অন্যদিকে, মন্ত্রী মলয় ঘটক জানান, “এভাবেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে চাইছেন অনেকেই। এবারের নির্বাচনে বিজেপি চতুর্থ স্থানে থাকে কিনা সন্দেহ।”

উল্লেখ্য মনোনয়ন জমার শেষ দিনে দেখা গেল ১০৬ টি ওয়ার্ডের মধ্যে বিজেপি প্রার্থী দিতে পেরেছে ১০২ টি ওয়ার্ডে। বিজেপি জেলা সভাপতির দাবি, যে পিন্টুকে বিজেপির প্রার্থী বলে দেখানো হচ্ছে এই পিন্টু তাদের প্রার্থী পিন্টু নন। ইনি অন্য কেউ? তবে বিজেপির প্রার্থী পিন্টু মুখোপাধ্যায় কোথায় গেলেন ? এবং মনোনয়ন শেষ মূহূর্তে জমা পড়ল না কেন ? বিজেপির দাবি ৯৯ শতাংশ সংখ্যালঘু এলাকায় প্রস্তাবক না পাওয়া যাওয়ায় মনোনয়ন জমা হয়নি। অন্যদিকে দলবদল করা পিন্টু মুখোপাধ্যায়ের দাবি তিনিই বিজেপির প্রার্থী সেই পিন্টু। বিজেপি মিথ্যা কথা বলছে।

তিনি বলেন, “আসলে আমি দেখেছি দিদির সুবাদে আসানসোলে কত উন্নতি হয়েছে। রাস্তা-ঘাটের চেহারা বদলে গিয়েছে। আমায় কেউ জোর করেনি। আমি নিজেই দল বদল করেছি।”

আরও পড়ুন: COVID-19 Spread in Patiala Hospital: পাটিয়ালার সরকারি হাসপাতালেও করোনার থাবা! আক্রান্ত চিকিৎসক-পড়ুয়া সহ ৮০ জন

আরও পড়ুন: Dilip Ghosh: প্রাক্তন তৃণমূল বিধায়কের বাড়িতে ভরদুপুরে হাজির দিলীপ ঘোষ