Asansol: ‘ভারতীয় রেলে আস্থা রয়েছে’, বনধকে তোয়াক্কা না করেই ট্রেনে চড়ে কলকাতায় আসছেন তৃণমূল বিধায়ক

Asansol: 'ভারতীয় রেলে আস্থা রয়েছে', বনধকে তোয়াক্কা না করেই ট্রেনে চড়ে কলকাতায় আসছেন তৃণমূল বিধায়ক
রাজধানীতে উঠলেন তৃণমূল বিধায়ক (নিজস্ব ছবি)

West Bengal: তবে যেহেতু দেশজুড়ে ছাত্র আন্দোলন চলছে বা ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে তাই নিরাপত্তা আটোসাঁটো করা হয়েছে আসানসোল স্টেশনে।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 20, 2022 | 9:14 AM

আসানসোল: অগ্নিপথের জের! গত শুক্রবার থেকে এগারোটি ট্রেন বাতিল হয়েছিল। শনি ও রবি ট্রেন বাতিলের সংখ্যা দাঁড়ায় দুদিন ধরে চল্লিশটি। আসানসোলে বিহারগামী প্রায় সমস্ত ট্রেনই বাতিল করা হয়েছে।তবে সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সেই চিত্রটা একটু আলাদা। আসানসোল থেকে ঝাড়খন্ডগামী প্রায় সমস্ত ট্রেন এ দিন চালু হয়ে গিয়েছে। রেল সূত্রে খবর, আসানসোল থেকে হাওড়াগামী অগ্নিবীণা বা কোলফিল্ড এক্সপ্রেস সকাল থেকে সচল রয়েছে। অর্থাৎ দূরপাল্লার ট্রেন বাদ দিলে চলাচল অনেকটাই স্বাভাবিক এর পথে। এই সবের মধ্যেই আজকে আবার কলকতার উদ্দেশে রওনা দিলেন রানিগঞ্জের বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়।

তবে যেহেতু দেশজুড়ে ছাত্র আন্দোলন চলছে বা ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে তাই নিরাপত্তা আটোসাঁটো করা হয়েছে আসানসোল স্টেশনে। ইতিমধ্যে স্টেশনে বাড়তি একশো জন মহিলা আরপিএফ বাহিনী ও বাড়তি সাতশো জন আরপিএফ মোতায়েন করা হয়েছে। তাঁরা টহলদারি দিচ্ছেন। রয়েছে সাদা পোশাকের আরপিএফ বাহিনীও। যেহেতু ছাত্র আন্দোলনের জেরে বারবার ভারতীয় রেলের উপর আঘাত এসেছে তাই আসানসোল রেলডিভিসন বাড়তি সুরক্ষা ব্যবস্থা করেছে।

এর মধ্যে আজ আবার আসানসোল স্টেশনে দেখা গেল রানিগঞ্জের বিধায়ক তথা এডিডিএর চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়কে। তিনি ট্রেনের অপেক্ষায় বসে রয়েছেন। আজ কলকাতায় আসছেন তিনি। রাজধানীতে চড়ার আগে তাপসবাবু বলেন, অগ্নিপথ প্রকল্প নিয়ে বিতর্ক রয়েছে। তবে ছাত্র আন্দোলন যেভাবে হচ্ছে হিংসাত্মক আকার ধারণ করছে তাও কাম্য নয়। তবুও সড়ক পথে না গিয়ে আমি ভারতীয় রেলের উপর ভরসা করে,কলকাতার উদ্দেশে রওনা দিলাম।’

এই খবরটিও পড়ুন

বস্তুত, দেশে যুব প্রজন্মের কর্মসংস্থানের জন্য বড় ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। চলতি সপ্তাহেই ঘোষণা করা হয়েছে অগ্নিপথ প্রকল্পের যার অধীনে ভারতীয় সেনা বাহিনী, নৌসেনা ও বায়ুসেনায় কর্মসংস্থানের সুযোগ দেওয়া হবে। তবে এই চাকরি স্থায়ী নয়, আপাতত স্বল্প মেয়াদের চুক্তিতে চার বছরের জন্য দেশের তিন নিরাপত্তা বাহিনীতে নিয়োগ করা হবে।আর এই প্রকল্পের বিরোধিতায় সরব হয়েছে বিহার, উত্তর প্রদেশের মতো বিভিন্ন রাজ্যেগুলি। বিক্ষোভকারীরা আগুন ধরিয়ে দিয়েছে ট্রেনে। ধ্বংস করা হয়েছে সরকারি সম্পত্তি। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বিহারে ট্রেন চলাচল বাতিল করা হয়েছে বিহারে। আর তার প্রভাব পড়েছে এই রাজ্যও। এদিন আবার ভারত বনধ ডেকেছে বিক্ষোভকারী সংগঠনগুলি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA