Asansol: কুরুচিকর মন্তব্য তৃণমূল নেতার, প্রতিবাদে কাজ বন্ধ রাখলেন সাফাই কর্মীরা!

Tmc Leader: সাফাই কর্মীদের এস আই (SI) স্বপন মিত্রকে অকথ্য ভাষায় গালাগলি করার অভিযোগ ওঠে

Asansol: কুরুচিকর মন্তব্য তৃণমূল নেতার, প্রতিবাদে কাজ বন্ধ রাখলেন সাফাই কর্মীরা!
সাফাই কর্মীদের কুরুচিকর মন্তব্য
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 7:35 AM

আসানসোল: সাফাই কর্মীদের হেনস্থার অভিযোগ উঠল খোদ তৃণমূল নেতার বিরুদ্ধে। ঘটনার প্রতিবাদে কাজ বন্ধ রাখলেন কর্মীরা। পরে যদিও পুর প্রশাসক বোর্ডের হস্তক্ষেপে কাজে ফেরেন তাঁরা।

কী ঘটেছিল? ঘটনাস্থান আসানসোল পৌরনিগমের কুলটি ৯ নম্বর বোরোর অন্তর্গত ১০৩ নম্বর ওয়ার্ড। জানা গিয়েছে, সেখানকার সাফাই কর্মীদের এস আই (SI) স্বপন মিত্রকে অকথ্য ভাষায় গালাগলি করার অভিযোগ ওঠে এলাকারই এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। তৃণমূল ওই কর্মীর নাম অনির্বাণ লায়েক। এরপরই কাজ বন্ধ করে দেন সাফাইয়ের কাজে থাকা কর্মীরা। যদিও, যাঁর বিরুদ্ধে এই অভিযোগ সেই অনির্বাণ লায়েককে না পাওয়ায় তাঁর কোনও মন্তব্য পাওয়া যায়নি।

এদিকে, গোটা বিষয়টি সাফাই কর্মীরা কুলটির প্রাক্তন বিধায়ক ও বর্তমানে দলের জেলা চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়কে জানান। পরে উজ্জ্বল চট্টোপাধ্যায় বলেন, “দলের থেকে পরিস্কার জানিয়ে দিচ্ছি যে যত বড় নেতা হোক না কেন, কোনও রকম কর্মী বা অন্য কারোও সঙ্গে দুর্ব্যবহার করা যাবেনা । আর এই ব্যাপারে দল কখনোই কাউকে সমর্থন করবে না। যারা ওই এলাকায় দলের দায়িত্বে আছেন তাঁদেরকে আমি বলেছি এদের সঙ্গে বসে কথা বলে গোটা বিষয়টি নিয়ে যা ভুলভান্তি হয়েছে তা দ্রুত দূর করতে।” পাশাপাশি তিনি দলীয় নেতা ও কর্মীদের উদ্দেশ্যে বলেন, “নিজেদের ব্যবহার সবার আগে ঠিক করুন।” যদিও পুরবোর্ডের সদস্যরা জানিয়েছেন সমস্যা মিটে গেছে।পরে সাফাই কর্মীরা কাজ শুরু করেছে। লিখিত ভাবে ওই নেতার বিরুদ্ধে অভিযোগ দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, সমাজে এখনও সাফাইকর্মীরা তাঁদের প্রাপ্য সম্মানটুকু পাননা। তাঁদের এখনও ব্রাত্য করে রেখেছে সমাজ। সেই রকম উদাহরণ প্রচুর রয়েছে রাজ্যে। গত কয়েক মাস আগে সাফাই কর্মীদের ম্য়ানহোলে পাঠানো নিয়ে খবর সামনে আসে। কলকাতা পুরসভার ১৪৪ নম্বর ওয়ার্ডে কুঁদঘাট পাম্প হাউসের কাছে ম্যানহোলে পুরনো ও নতুন পাইপ সংযুক্তিকরণের কাজ চলার সময় তিনজন শ্রমিক ম্যানহোলে নেমেছিলেন। তাঁদেরকে তলিয়ে যেতে দেখেন ম্যানহোলে রাস্তার ওপরে দাঁড়িয়ে থাকা আর এক শ্রমিক। কিন্তু তিনিও ভেসে যান। দীর্ঘক্ষণ পর তাঁদের উদ্ধার করা সম্ভব হয়।

তড়িঘড়ি দু’জনকে বাঘাযতীন ও বাকি দু’জনকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় তাঁদের। প্রত্যেকেই মালদার তালসুট গ্রামের বাসিন্দা। তিন ভাইয়ের পরিবার এখন শোকস্তব্ধ। তবে বারবার কেন সাফাই ও নিকাশি কর্মীদের এ হেন বিপর্যয়ের মুখে পড়তে হচ্ছে, কেন পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকে না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল একাধিক প্রশ্ন।

আরও পড়ুন: TMC Clash: ইস্যু মহিলাদের আবাসনে ঢুকিয়ে উদ্দাম পার্টি! তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত বেলঘরিয়া