Cow Smuggling: এবার গরু পাচার রুখতে ময়দানে নামলেন খোদ তৃণমূল কর্মীরাই…

TMC Workers: তিনটি পিকআপ ভ্যানে করে মোট ২১ থেকে ২২ টি গরু ধানবাদ থেকে বীরভূমে পাচার হচ্ছিল বলে অভিযোগ। সে সময়ই কুলটির স্থানীয় তৃণমূল নেতৃত্ব আটক করে ওই গাড়ি।

Cow Smuggling: এবার গরু পাচার রুখতে ময়দানে নামলেন খোদ তৃণমূল কর্মীরাই...
পিক ভ্যান ভর্তি গরু।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2022 | 4:54 PM

আসানসোল: ঝাড়খণ্ড থেকে গরু বোঝাই করে পিকআপ ভ্যান ঢুকেছিল এ রাজ্যে। ডুবুডি চেকপোস্ট এড়িয়ে গ্রামের ভিতরের রাস্তার দিয়ে কুলটি এলাকায় ঢুকতেই স্থানীয়দের সঙ্গে নিয়ে তৃণমূল নেতা-কর্মীরা সেই গাড়িকে ধরে ফেলে। তিনটি পিকআপ ভ্যানে করে মোট ২১ থেকে ২২ টি গরু ধানবাদ থেকে বীরভূমে পাচার হচ্ছিল বলে অভিযোগ। সে সময়ই কুলটির স্থানীয় তৃণমূল নেতৃত্ব আটক করে ওই গাড়ি। দুটি গাড়ি পালিয়ে গেলেও একটি গাড়িকে তাঁরা ধরে ফেলে। সেই গাড়ির মধ্যে রয়েছে সাতটি গরু। কুলটি থানার চৌরাঙ্গি ফাঁড়ির পুলিশের হাতে সেই গাড়ি তুলে দিয়েছেন তৃণমূল নেতৃত্ব। তৃণমূল নেতৃত্বের দাবি, পুলিশি গাফিলতিতে ঝাড়খণ্ড থেকে বাংলায় অবৈধভাবে পাচারের গরু ঢুকছে অথচ বদনাম করা হচ্ছে তৃণমূলের। পুলিশের পাশাপাশি এমভিআই দফতরের দিকেও অভিযোগের আঙুল তুলেছেন তৃণমূল নেতৃত্ব। সঙ্গে তৃণমূল নেতৃত্বের দাবি, পুলিশ তদন্ত করে বের করুক কারা এই পাচার চক্র চালাচ্ছে।

এ নিয়ে তৃণমূলের যুব রাজ্য সম্পাদক বিশ্বজিৎ চ্যাটার্জি বলেছেন, “বর্ডার এলাকা দিয়ে গরুপাচার নিয়ে আমি প্রশাসনকে অনেক বার চিঠি দিয়েছি। পুলিশ কী করছে এখানে। তৃণমূলের কেউ কোনও দিন এ সব কাজ করে না। কিন্তু পুলিশের এই নিষ্ক্রিয়তার জন্য রাজনৈতিক ভাবে তৃণমূলকে বদনাম করা হচ্ছে। কিছু অফিসারও এতে জড়িত। এই অফিসারদের চিহ্নিত করা প্রয়োজন। আমি দিদিকে সব জানাব। ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ থেকে গরু আসছে। সেখানে আমাদের সরকার নেই। বিজেপির সরকার রয়েছে। ওরাই মদত দিচ্ছে। এই সব অফিসারের বিরুদ্ধে তদন্ত হওয়া দরকার।”

ঘটনা নিয়ে বিজেপি নেতা টিঙ্কু ভার্মা বলেছেন, “গরুর এই পুরো কারবার অনুব্রত মণ্ডল করে। পুলিশকে বখরা দিয়ে এই কাজ হয়। সীমানা দিয়ে পাচারের ব্যাপারে তৃণমূলেরই মদত রয়েছে। বিজেপির এক সঙ্গে কোনও লেনাদেনা নেই।”

উল্লেখ্য টিভি নাইন বাংলা দেখিয়েছিল, গরু পাচারের সেফ করিডর হয়ে উঠছে আসানসোল ২ নম্বর জাতীয় সড়ক। সেই ঘটনা আরও একবার প্রমাণিত হল এদিনের ঘটনায়।