Asansol: ভর সন্ধ্যায় হঠাৎ জ্বালা করছে চোখ-মুখ, শুরু হচ্ছে শ্বাসকষ্ট, ঠিক কী হচ্ছে রেলপারে?

Asansol: সন্ধ্যা ঠিক সাড়ে ৬ টা থেকে ৭ টার মধ্যেই এমনটা হচ্ছে বলে অভিযোগ। তবে কোথা থেকে এই গ্যাস বেরোচ্ছে তা জানা যায়নি।

Asansol: ভর সন্ধ্যায় হঠাৎ জ্বালা করছে চোখ-মুখ, শুরু হচ্ছে শ্বাসকষ্ট, ঠিক কী হচ্ছে রেলপারে?
ছড়িয়ে পড়ছে ঝাঁঝালো গ্যাস
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 24, 2022 | 11:40 PM

আসানসোল : হঠাৎ করেই চারপাশে ছড়িয়ে পড়ছে ঝাঁঝালো গ্যাস (gas)। চোখ-মুখ জ্বালা করতে শুরু করছে। শ্বাস নিতেই সমস্যা হচ্ছে অনেকের। একবার নয়, গত ১০ দিনের মধ্যে এমন ঘটনা ঘটল একাধিকবার। প্রতিবারই ঠিক সন্ধ্য়ার সময় এই গ্যাস ছড়িয়ে পড়ছে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল আসানসোল (Asansol)  উত্তর থানার রেলপারে। এলাকার বহু মানুষ একই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে। বৃহস্পতিবারও একই পরিস্থিতি তৈরি হওয়ায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের দাবি, আগে থেকে মানুষকে সতর্ক করা প্রয়োজন। কাছেই আরপিএফের ব্য়ারাক থাকায় রেলের দিকেই আঙুল তুলছেন তাঁরা।

অভিযোগ, গত কয়েকদিনে একাধিকবার দেখা গিয়েছে, ঝাঁঝালো গ্যাস ছড়িয়ে পড়ছে আচমকা। সন্ধ্যা ঠিক সাড়ে ৬ টা থেকে ৭ টার মধ্যেই এমনটা হচ্ছে বলে অভিযোগ। তবে কোথা থেকে এই গ্যাস বেরোচ্ছে তা জানা যায়নি। এই গ্যাসের ফলে মূলত মানুষের চোখ জ্বালা করছে এবং শ্বাসকষ্ট হচ্ছে বলে অভিযোগ।

এই গ্যাসের জন্য ভোগান্তির শিকার হচ্ছেন রেলপারের কুরেশি মহল্লা, কশাই মহল্লা, ওকে রোডের বাসিন্দারা। বারবার এই ধরনের ঘটনায় রীতিমতো আতঙ্কিত এলাকার মানুষ। কেউ কেউ প্রশ্ন তুলছেন, রেলপারের বাসিন্দাদের মধ্যে ভয় ধরাতেই এমনটা করা হচ্ছে না তো? তাঁদের দাবি, যদি কোনও কারণে এভাবে গ্যাস ছাড়তেই হয়, তাহলে তার আগে এলাকার মানুষকে সতর্ক করা হোক। বিশেষত বয়স্ক মানুষদের এর ফলে কষ্ট বাড়বে বলেই দাবি করেছেন তাঁরা। এই ঘটনায় তদন্তের দাবি জানিয়েছেন বাসিন্দারা।

এদিন খবর পেয়ে ঘটনাস্থলে যান আসানসোল পুরনিগমের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফানসেবি আলিয়া। তিনি জানান, বিষয়টি পুলিশকে জানিয়েছেন তিনি। এই এলাকাতেই রয়েছে আসানসোল রেল ইয়ার্ড, রয়েছে আরপিএফ ব্যারাক। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে রেলইয়ার্ড থেকেও এই গ্যাস ছড়াতে পারে। কাউন্সিলর জানান, এই ঝাঁঝালো গ্যাস অনেকটা টিয়ার গ্যাসের মতো প্রভাব ফেলছে। আরপিএফের ব্যারাকে কোনও ট্রেনিং চলছিল কি না, সেই প্রশ্নও উঠছে। কিছুক্ষণ গ্যাসের ঝাঁঝালো গন্ধ ছিল, পরে আবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। গ্যাস নিয়ে তদন্তের দাবি তুলেছেন স্থানীয়রা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla