Bikash Mishra: ৬০ দিন পর ‘মুক্তি’ বিকাশ মিশ্রের, তবুও থাকতে হবে জেলেই

Bikash Mishra: গরু পাচার মামলায় জামিন পেলেও এখনও পর্যন্ত কয়লা পাচারের মামলায় অব্যাহতি দেওয়া হয়নি তাঁকে।

Bikash Mishra: ৬০ দিন পর 'মুক্তি' বিকাশ মিশ্রের, তবুও থাকতে হবে জেলেই
জামিন পেলেন বিকাশ মিশ্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 10:03 AM

আসানসোল : শেষ পর্যন্ত গরু পাচার-কাণ্ডে শর্তসাপেক্ষে জামিন পেলেন বিকাশ মিশ্র। বুধবার আসানসোল সিবিআই বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী এই রায় দিয়েছেন। ৬০ দিনের হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় তাঁর আইনজীবীর তরফে জামিনের আবেদন করা হয়েছিল। গরমের ছুটি থাকা সত্ত্বেও এ দিন বিশেষভাবে এই মামলার শুনানি হয়। আদালত বিকাশ মিশ্রকে গরু পাচার মামলায় জামিন দিলেও কয়লা কাণ্ডের জন্য তিনি এখনও জেলে থাকবেন। জানা গিয়েছে, আগামী ১৭ জুন কয়লা পাচার মামলায় আসানসোল সিবিআই আদালতে পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।

বিকাশ মিশ্রের আইনজীবী সোমনাথ চট্টরাজ এ দিন বলেন, ‘গরু পাচার মামলায় ৬০ দিন পার হয়ে যাওয়ায় আমরা জামিনের আবেদন করেছিলাম। সেই আবেদনে সাড়া দিয়ে বিচারক জামিন দেন। তবে তার জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে।’ বলা হয়েছে, বিকাশ মিশ্র কলকাতা পুলিশ জেলার বাইরে যেতে পারবেন না, পাশাপাশি সপ্তাহে একদিন গরু পাচার কাণ্ডে তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যের সঙ্গে কলকাতার নিজাম প্যালেসে দেখা করতে হবে। এ ছাড়াও কুড়ি হাজার টাকা বন্ডে তাঁকে জামিন দেওয়া হয়েছে। সোমনাথবাবু আরও জানান, আগামী ১৭ জুন কয়লা পাচার মামলার শুনানির দিন ধার্য রয়েছে সিবিআই আদালতে।

জানা গিয়েছে, এ দিন সিবিআইয়ের আইনজীবী তাঁর জামিনের বিরোধিতা করেছিল। কিন্তু বিচারক তাতে গুরুত্ব দেননি।

প্রসঙ্গত, গরু পাচার মামলায় ও কয়লা পাচার মামলায় সিবিআই বিকাশ মিশ্রকে হেফাজতে নিয়ে জেরাও করেছে। সিবিআইয়ের পক্ষ থেকে আদালতে জানানো হয় যে, এই বিকাশ মিশ্রের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে ধাপে ধাপে এক হাজার কোটি টাকার লেনদেন হয়েছে। তার প্রমাণও রয়েছে বলে দাবি সিবিআই-এর। একইসঙ্গে তাঁকে হেফাজতে নিয়ে জেরা করে অনেক প্রভাবশালী লোকের নাম পাওয়া গিয়েছে। তাঁদের যোগসাজশের তথ্য জোগাড় করা হচ্ছে। বর্তমানে কলকাতার প্রেসিডেন্সি জেলে রয়েছেন বিকাশ মিশ্র।