TMC Raju Sahani: পুজোয় জেলেই হালিশহরের তৃণমূল নেতা রাজু সাহানি, ‘প্রভাবশালী’ তত্ত্বেই সওয়াল সিবিআইয়ের

CBI: সিবিআইয়ের আইনজীবী শিবেন্দ্র সাচান দাবি করেন, রাজু সাহানি প্রভাবশালী। তাঁকে জামিন দেওয়া হলে এই মামলা প্রভাবিত হতে পারে।

TMC Raju Sahani: পুজোয় জেলেই হালিশহরের তৃণমূল নেতা রাজু সাহানি, 'প্রভাবশালী' তত্ত্বেই সওয়াল সিবিআইয়ের
রাজু সাহানি।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Sep 22, 2022 | 10:21 PM

পশ্চিম বর্ধমান (আসানসোল): পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডলদের পর এবার গরাদের পিছনেই পুজো কাটবে হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানির। বর্ধমান সন্মার্গ চিটফান্ড মামলায় বৃহস্পতিবার তাঁর জামিনের আর্জি খারিজ হয়ে যায়। দু’পক্ষের আইনজীবীর দীর্ঘ সওয়াল-জবাব পর্ব শেষে আসানসোল জেলা আদালতের সিজিএম তরুণকান্তি মণ্ডল রাজু সাহানির জামিন নাকচ করে দেন। তাঁকে জেল হেফাজতে থাকার নির্দেশ দেন তিনি। আগামী ১৫ অক্টোবর এই মামলায় পরবর্তী শুনানি হবে।

এদিন রাজু সাহানির জামিনের আর্জি জানিয়ে আদালতে সওয়াল করেন তাঁর তিন আইনজীবী প্রদীপ কর, সৌমেন চট্টোপাধ্যায় ও আশিস মুখোপাধ্যায়। সিবিআইয়ের তদন্ত পদ্ধতি নিয়ে এদিন আদালতে প্রশ্ন তোলেন তাঁরা। একইসঙ্গে তাঁরা বলেন, আর দু’দিন পর মহালয়া। তার সামান্য অন্তরেই দুর্গাপুজো। যে কোনও শর্তে রাজুকে জামিনের জন্য সওয়াল করেন তাঁরা।

যদিও পাল্টা সিবিআইয়ের আইনজীবী শিবেন্দ্র সাচান দাবি করেন, রাজু সাহানি প্রভাবশালী। তাঁকে জামিন দেওয়া হলে এই মামলা প্রভাবিত হতে পারে। একইসঙ্গে সিবিআইয়ের আইনজীবী আদালতে দাবি করেন, রাজু এই চিটফান্ড থেকে সুবিধা ভোগ করেছেন। এ নিয়ে আরও তদন্ত চলছে।

গত ৩ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়েছিল রাজু সাহানিকে। পাঁচদিনের জন্য সিবিআই তাঁকে হেফাজতে নেয়। ৮ সেপ্টেম্বর আদালতে পেশ করে সিবিআই। সেদিনও রাজুর জামিনের আবেদন নাকচ হয়ে যায়। ১৪ দিনের জেল হেফাজত দেন এসিজেএম। বৃহস্পতিবার ফের আদালতে তোলা হলেও এদিন সিবিআইয়ের তরফে রাজুকে ফের হেফাজতে নেওয়া বা জেলে গিয়ে জেরা করার জন্য কোনও আবেদন করা হয়নি।

এই খবরটিও পড়ুন

রাজুর আইনজীবীদের তরফে করা জামিনের আবেদনের বিরোধিতা করে এদিন সিবিআইয়ের আইনজীবী রাজুকে জেল হেফাজতে পাঠানোর জন্য সওয়াল করেন। এদিন সিবিআইয়ের তরফে বেশ কিছু তথ্য বিচারকের সামনে তুলে ধরে সিবিআই। রাজু ওই চিটফান্ড সংস্থা থেকে সুবিধা পেয়েছেন বলে দাবি করেন। এদিন সিবিআইয়ের আইনজীবী ফেরার থাকা সৌম্যরূপ ভৌমিকের তথ্য ও রাজু সাহানির বাড়ি থেকে তল্লাশির সময় উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রের কথা স্থানীয় থানায় জানানো হয়েছে বলে সিজেএমকে অবহিত করেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla