BJP Protest: ‘পার্থ চট্টোপাধ্যায়ে’র কোমরে দড়ি! এ কেমন দৃশ্য মেদিনীপুরের রাস্তায়?

BJP Protest: এসএসসি দুর্নীতি নিয়ে রাজ্য জুড়ে চলছে প্রতিবাদ। মঙ্গলবার এক অভিনব দৃশ্য দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলায়।

BJP Protest: 'পার্থ চট্টোপাধ্যায়ে'র কোমরে দড়ি! এ কেমন দৃশ্য মেদিনীপুরের রাস্তায়?
অভিনব প্রতিবাদ মেদিনীপুরে
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2022 | 9:07 PM

মেদিনীপুর: কোমরে দড়ি পরিয়ে মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়কে মেদিনীপুরের রাস্তায় ঘোরাল ‘সিবিআই’। ঠিক এরকমই প্রতীকী ছবি দেখা গেল মঙ্গলবার দুপুরে। স্কুল সার্ভিসের কমিশনের নিয়োগ সংক্রান্ত দুর্নীতি নিয়ে কলকাতার পাশাপাশি জেলায় জেলায় সরব হয়েছেন বিরোধীরা। এ দিন সেই একই ইস্যুতে প্রতিবাদে সামিল হয় বিজেপির যুব মোর্চা । শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে দুর্নীতির প্রতিবাদ জানাতে এ দিন বিজেপির যুব মোর্চার উদ্যোগে বিক্ষোভ মিছিল হয় মেদিনীপুর শহরে। আর তাতেই দেখা যায় এমন দৃশ্য।

এই দুর্নীতির মামলায় ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্য়ায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। চলতি সপ্তাহে আবারও যেতে হবে তাঁকে। আর এরই মধ্যে দেখা গেল এমন অভিনব প্রতিবাদ। মন্ত্রীর মুখোশ পরা এক ব্যক্তির কোমরে দড়ি পরিয়ে টেনে নিয়ে যান বিজেপির যুব মোর্চার  সদস্যরা। পাশাপাশি রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভও দেখান তাঁরা। আগামিদিনে প্রয়োজন হলে রক্তক্ষয়ী আন্দোলনের মধ্য দিয়ে প্রতিবাদ জানানো হবে বলে দাবি করেছেন যুব মোর্চার জেলা সভাপতি আশীর্বাদ ভৌমিক। শিক্ষামন্ত্রী সহ বর্তমান রাজ্যের মন্ত্রিসভার সমস্ত মন্ত্রীকে জেলে ঢোকানোর দাবি তুলে এ দিনের এই প্রতিবাদে সামিল হয়েছিলেন যুব মোর্চার সদস্যরা।

যুব মোর্চার জেলা সভাপতি আশীর্বাদ ভৌমিক এ দিন বলেন, যে পাহাড় প্রমাণ দুর্নীতি হয়েছিল, সেই দুর্নীতিতে মন্ত্রী সহ প্রত্যেকে জড়িত। সঠিক প্য়ানেল প্রকাশ করে যোগ্য প্রার্থীদের চাকরি দিতে হবে। তাঁর দাবি, গোটা রাজ্যটাই দুর্নীতিতে ভরিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুধু বিজেপি যুব মোর্চাই নয়, এ দিন এসইউসিআইয়ের পক্ষ থেকেও বিকাশ ভবন অভিযানের ডাক দেওয়া হয়েছিল। আর সেই অভিযান ঘিরে উত্তাল হয়ে ওঠে সল্টলেক চত্বর। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। তবে আন্দোলনকারীদের দাবি, এ দিন কার্যত তাঁদের অফিসের সামনে দাঁড়াতে দেয়নি পুলিশ। অন্তত ৪০ জনকে আটক করে নিয়ে যায় বিধাননগর পুলিশ। উল্লেখ্য, এই নিয়োগ দুর্নীতি নিয়ে আদালতের নির্দেশে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সিবিআই।