Mamata Banerjee on PWD : “বাপ রে বাপ, কত খাঁই, দরকার নেই PWD-র”, নিজের সরকারের দফতর নিয়েই ক্ষোভ মমতার

Mamata Banerjee : পূর্ত দফতরের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, "পিডব্লিউডি-র এত বেশি খাঁই কেন। কোনও কিছু করতে চায় না। করতে চাইলেও এত বাজেট ধরে।"

Mamata Banerjee on PWD : “বাপ রে বাপ, কত খাঁই, দরকার নেই PWD-র”, নিজের সরকারের দফতর নিয়েই ক্ষোভ মমতার
মেদিনীপুরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 4:40 PM

মেদিনীপুর : নিজেরই সরকারেরই পূর্ত দফতরের উপর ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দুটি বড় গেট তৈরির খরচের হিসেব শুনে বিস্ময় প্রকাশ করলেন। মুখ্যমন্ত্রী বলেন, “বাপ রে বাপ, এত খাঁই।” আজ মেদিনীপুর শহরে প্রদ্যুৎ স্মৃতি সদনে জেলার প্রশাসনিক বৈঠকে পিডব্লিউডি-কে দিয়ে সব কাজ না করানোরও বার্তা দিলেন মুখ্যমন্ত্রী।

তিন দিনের জঙ্গলমহল সফরে আজ মেদিনীপুরে এসেছেন মুখ্যমন্ত্রী। শহরের প্রদ্যুৎ স্মৃতি সদনে প্রশাসনিক বৈঠকে একাধিক কাজ না-হওয়ার কারণ জানতে চেয়েছিলেন। তখনই বর্ণপরিচয় গেট ও বীরসিংহ গেট এখনও কেন হল না, তা জানতে চান মুখ্যমন্ত্রী। পূর্ত দফতর ওই দুটি গেট তৈরির দায়িত্বে রয়েছে। সেই প্রসঙ্গে মমতা বলেন, “পিডব্লিউডি একটু বেশি টাকা ধরে। ওটা দেবে না।”

এরপরই ক্ষুব্ধ মমতা বলেন, “পিডব্লিউডি-র এত বেশি খাঁই কেন। কোনও কিছু করতে চায় না। করতে চাইলেও এত বাজেট ধরে। প্রথমে ৫ টাকা ধরবে। বছর খানেক পর সেটা বলবে ১৫ টাকা।”

মমতা জানতে চান ওই দুটো গেটের জন্য কত টাকা চাওয়া হয়েছে। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক রশ্মি কোমল জানান, একটি কমিউনিটি হল ও দুটি গেটের জন্য ৩২ কোটি টাকা খরচ পড়েছে। যা শুনে বিস্ময় প্রকাশ করে মুখ্যমন্ত্রী বলেন, “পাগল নাকি। ২ কোটি করে ৬ কোটি টাকায় সব হবে।”

রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের অধীনে পূর্ত দফতর রয়েছে। পূর্ত দফতরকে দিয়ে সব কাজ করানোর দরকার নেই জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বাপ রে বাপ, কত খাঁই। কোনও দরকার নেই পিডব্লিউডি-র।” কমিউনিটি হল ও দুটো গেট তৈরির জন্য পূর্ত দফতর যে ডিপিআর (ডিটেলড প্রজেক্ট রিপোর্ট) পাঠিয়েছে, তা তাঁকে দেখানোর জন্য নির্দেশ দেন মমতা। বলেন, “আমি দেখব কী ডিপিআর পাঠিয়েছে।”

পূর্ত দফতরের হিসেবে ক্ষুব্ধ মমতা বলেন, “কত কম টাকায় ভাল কাজ হচ্ছে। এখন তো কত হালকার উপর কাজ হয়। কালীঘাট মোড়ে অতবড় গেট করে দিয়েছি ৫০ লক্ষ টাকায়।”