Crime: সম্পত্তি লিখে দেননি, প্রৌঢ়ের মুখে বিষ ঢেলে মারল ছেলে ও বউ!

Murder: মৃত সুবোধের মা আশালতা দেবীর অভিযোগ, ছেলের বিয়ের ২৮ বছর কেটে গেলেও প্রথম থেকেই স্ত্রীর সঙ্গে নান কারণে বনিবনা হত না। প্রতিদিনই বাড়িতে চরম অশান্তি চলত। স্থানীয় বাসিন্দা ও বৃদ্ধ মায়ের দাবি, এই অশান্তির মূল কারণ সম্পত্তি।

Crime: সম্পত্তি লিখে দেননি, প্রৌঢ়ের মুখে বিষ ঢেলে মারল ছেলে ও বউ!
নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 1:16 PM

পশ্চিম মেদিনীপুর: সম্পত্তি নিয়ে বিবাদ ছিল। তার উপরে কোল্ডস্টোরেজে মজুত রাখা আলুর দাম কম, এ নিয়েই নাকি চরম অশান্তি ছিল পরিবারে। আর তার জেরে ছেলে ও স্ত্রী বিষ খাইয়ে মারল এক ব্যক্তিকে! ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) চন্দ্রকোনার বেলাদণ্ড গ্রামে।

গ্রামের জনপ্রিয় মানুষ সুবোধবাবুর এভাবে মৃত্যু মেনে নিতে পারছেন গ্রামের বাসিন্দারা। সকলের অভিযোগ, জোর করে ছেলে ও স্ত্রী বিষ খাইয়ে মেরে ফেলেছে সুবোধ মণ্ডল নামে ওই প্রৌঢ়কে। স্থানীয় সূত্রে খবর, পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের বেলা দন্ড গ্রামের সুবোধ মণ্ডল পেষায় কৃষক। তবে এলাকার মানুষের কাছে জনপ্রিয়তার কারণ হল কারও কোনও বিপদ আপদ হলেই নাকি সবার আগে ছুটে যেতেন তিনি। এমনকি রাজনৈতিক দল থেকে শুরু করে এলাকার মানুষ, সবাই তাঁকে অত্যন্ত শ্রদ্ধা করতেন। সেই সুবোধবাবুকে পারিবারিক অশান্তির জেরে খুন করা হয়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। সুবোধবাবুর বৃদ্ধা মা-ও সেই একই অভিযোগ করেছেন। আর এতে এলাকায় দেখা দিয়েছে তীব্র ক্ষোভ উত্তেজনা। সকলেই চাইছেন অভিযুক্ত ছেলে ও তার স্ত্রীর চরম শাস্তি। যদিও ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

মৃত সুবোধের মা আশালতা দেবীর অভিযোগ, ছেলের বিয়ের ২৮ বছর কেটে গেলেও প্রথম থেকেই স্ত্রীর সঙ্গে নানা কারণে বনিবনা হত না। প্রতিদিনই বাড়িতে চরম অশান্তি চলত। স্থানীয় বাসিন্দা ও বৃদ্ধ মায়ের দাবি, এই অশান্তির মূল কারণ সম্পত্তি। কারণ, সুবোধের স্ত্রী পূর্ণিমা দেবী বিয়ের পর থেকে তাঁর নামে সম্পত্তি লিখে দেওয়ার জন্য জোর করতেন। কিন্তু সুবোধ তাতে রাজি হননি। এ নিয়েই রোজকার অশান্তি। এমনকি বেশ কিছুুদিন ধরে সুবোধের একমাত্র ছেলে চন্দন-ও মায়ের কথায় বাবার ওপর চাপ সৃষ্টি করত ধরে বলে অভিযোগ।

এদিকে সুবোধ একাই রান্নাবান্না করে খেতেন। এর মধ্যে হঠাৎ করে মঙ্গলবার অশান্তি চরমে পৌঁছয়। দুপুর নাগাদ তাঁকে বাড়ির মধ্যে আটকে রেখে জোরপূর্বক সুবোধের স্ত্রী ও ছেলে মুখে বিষ ঢেলে দেয় বলে প্রতিবেশীদের অভিযোগ। এটা জানাজানি হতেই ছুটে আসেন প্রতিবেশীরা। তড়িঘড়ি চিকিৎসার জন্য সুবোধবাবুকে হাসপাতালে নিয়ে যান তাঁরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। এদিন ভোরে মৃত্যু হয় সুবোধ মণ্ডলের।

এরপরেই এলাকায় ছড়িয়ে পড়ে উত্তেজনা। সুবোধের ছেলে ও বউয়ের শাস্তির দাবিতে সুর চড়ান প্রতিবেশীরা। ঘটনার তদন্ত শুরু করেছে চন্দ্রকোনা থানার পুলিশ। তবে বুধবার থেকেই মৃতের স্ত্রী ও ছেলে বাড়ি ছেড়ে অন্যত্র গা ঢাকা দিয়েছে বলে অভিযোগ। তাদের খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: Royal Bengal Tiger: দীপাবলির ভোরে সুন্দরবনে রয়্যাল দর্শন, উচ্ছ্বসিত পর্যটকরা