Minister Humayun Kabir: অভিযোগ তুলতে চাপ দিচ্ছেন মন্ত্রী! হুমায়ুন কবীরের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তরুণীর

Minister Humayun Kabir: দিনের পর দিন পরিচারিকার কাজ করিয়েছেন বলে অভিযোগ মন্ত্রীর বিরুদ্ধে। তরুণীর দাবি, এবার অভিযোগ তুলে নিতে চাপ দেওয়া হচ্ছে।

Minister Humayun Kabir: অভিযোগ তুলতে চাপ দিচ্ছেন মন্ত্রী! হুমায়ুন কবীরের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তরুণীর
মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তরুণীর
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 09, 2022 | 2:43 PM

ডেবরা : তরুণীকে চাকরি দেওয়ার নামে বাড়ির পরিচারিকা হিসেবে রেখে দেওয়ার অভিযোগ উঠল মন্ত্রী হুমায়ুন কবীরের বিরুদ্ধে। অভিযোগ, চাকরির অ্যাপয়েন্টমেন্ট লেটার দেওয়া হবে বলে পশ্চিম মেদিনীপুরের ওই তরুণীর পরিবারকে কলকাতায় যাওয়ার কথা বলেছিলেন তৃণমূল নেতারা। তারপরই দিনের পর দিন তাঁকে বাড়ির পরিচারিকা হিসেবে কাজ করানো হয়েছে বলে অভিযোগ। শুধু তাই নয়, দুর্ব্যবহার করে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ জানিয়েছেন সবিতা লায়েক নামে ওই তরুণী। তাঁর দাবি, পরে তাঁকে ডেকে নিয়ে গিয়ে অভিযোগ তুলে নিতে চাপ দেওয়া হয়।

পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা ব্লকের, ব্রাহ্মণ শাসন গ্রামের বাসিন্দা ওই সবিতা লায়েক। বাবার নাম তাপস লায়েক, তিনি পেশায় দিনমজুর। দাদু গুইরাম লায়েক, ওই এলাকার তৃণমূলের পঞ্চায়েত সদস্য। দারিদ্র্যের সংসারে মেয়েকে পড়িয়ে চাকরি করানোর আশায় ছিলেন বাবা-মা সহ পরিবারের সদস্যরা। গত কয়েক মাস আগে সবিতা লায়েক নামে ওই তরুণীর দাদু নাতনিকে চাকরি করে দেওয়ার জন্য এলাকার তৃণমূল নেতা সীতেশ ধাড়ার কাছে আবেদন করেন। তারপর সীতেশ ধাড়ার হাত ধরে চাকরির আবেদন পৌঁছয় মন্ত্রী হুমায়ুন কবীরের কাছে। সবিতা জানিয়েছেন, চাকরির নাম করে মন্ত্রী হুমায়ুন কবীর ওই তরুণীকে কলকাতার বাড়িতে ডেকে পাঠান। তারপর তাঁর বাড়িতে রেখে দু থেকে আড়াই মাস ধরে পরিচারিকার কাজ করিয়েছেন বলে অভিযোগ।

তরুণীর দাবি, তাঁকে আদিবাসী জঙ্গলে থাকা মানুষ বলে, জাত তুলে গালি গালাজ করা হয়েছে। তরুণীকে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। ওই তরুণীর পরিবারের তরফে ডেবরা থানায় অভিযোগ জানানো হয়েছে। পশ্চিম মেদিনীপুরের জেলাশাসকের কাছে ও মুখ্যমন্ত্রীর দফতরে ডাক পোস্টের মাধ্যমে অভিযোগ জানানো হয়েছে মন্ত্রীর বিরুদ্ধে।

তরুণীর অভিযোগ, গত শনিবার তাঁর পরিবারের সদস্যদের কলকাতায় চাকরির অ্যাপয়নমেন্ট লেটার দেওয়ার নাম করে স্থানীয় কিছু নেতা গাড়িতে করে নিয়ে যান। কিন্তু কোলাঘাটের শের-ই-পাঞ্জাব হোটেলে নিয়ে গিয়ে তাঁদের একটি কাগজে সই করিয়ে নেওয়ার চেষ্টা করা হয় বলে স্থানীয় তৃণমূল নেতা ও মন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। পরিবারের বক্তব্য, সেখান থেকে তাঁরা কোনও রকমে পালিয়ে এসে প্রাণে বেঁচেছেন। শাসক দলের নেতারা মেরে ফেলার হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ।

এই খবরটিও পড়ুন

এই সমস্ত অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন মন্ত্রী হুমায়ুন কবীর। তাঁর বক্তব্য ওই মহিলা মিথ্যা কথা বলছেন। হুমায়ুন কবীর জানান, ওই তরুণীকে পরিচারিকার কাজ করানো হয়নি। অফিসের অ্যাটেনড্যান্ট হিসেবে কাজ করানো হয়েছিল। এই অভিযোগ আসলে বিজেপির ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন তিনি। এই প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য, ওই তরুণীর সাহস রয়েছে তাই মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করেছেন। তাঁর দাবি, তরুণীর পরিবার যদি বিজেপির সাহায্য চায় তাহলে সর্বতোভাবে বিজেপি ওই পরিবারের পাশে দাঁড়াবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla