ভাঙুল কেলেঘাই নদীর বাঁধ, পশ্চিম মেদিনীপুরে ১০-১২ টি গ্রাম ভেসে যাওয়ার আশঙ্কা

Paschim Medinipur: কেলেঘাই নদীর বাঁধ ভেঙেছে ৬ নম্বর চাইলকুড়ি গ্রাম পঞ্চায়েতের শ্যামকিশোরপুর এলাকায়।

ভাঙুল কেলেঘাই নদীর বাঁধ, পশ্চিম মেদিনীপুরে ১০-১২ টি গ্রাম ভেসে যাওয়ার আশঙ্কা
ভাঙল কেলেঘাই নদীর বাঁধ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 9:04 AM

পশ্চিম মেদিনীপুর: একে টানা বর্ষণ। তার ওপর ভাঙল নদী বাঁধ। পশ্চিম মেদিনীপুরে ১০-১২টি গ্রাম প্লাবনের আশঙ্কা রয়েছে। কেলেঘাই নদী সংস্কারের দীর্ঘ কয়েক বছর বাদে ফের নদী বাঁধ ভাঙল সাবংয়ে ।

কেলেঘাই নদীর বাঁধ ভেঙেছে ৬ নম্বর চাইলকুড়ি গ্রাম পঞ্চায়েতের শ্যামকিশোরপুর এলাকায়। বেশ কয়েক ফুট নদী বাঁধ ভেঙে পরপর বেশ কয়েকটি গ্রাম প্লাবনের আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন । ইতিমধ্যেই ওই সমস্ত গ্রামের কয়েক হাজার মানুষকে পার্শ্ববর্তী উঁচু সরকারি জায়গাতে স্থানান্তরিত করা হচ্ছে বলে জানা গেছে।

দুর্যোগ-দুর্ভোগের অন্ত নেই। নিম্নচাপের পিছনেই আরও একটি নিম্নচাপের আশঙ্কা। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবারে বাংলা লাগোয়া বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হতে পারে। সেটিও নিম্নচাপে ঘনীভূত হবে, এমনই সম্ভাবনা দেখছেন আলিপুরের আবহবিদরা। বাড়ছে ঘাটালের শিলাবতী নদীর জল হু করে, তাই যাতে ঘাটালের ভাসাপোলের ওপর দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন না হয়, তার জন্য তৎপর পৌর প্রশাসনের কর্মীরা। জোর কদমে চালাচ্ছে নজরদারি।

এদিকে, ঘাটাল সুপার স্পেশ্যালিটি হাসপাতাল চত্বরে জল জমে দুর্ভোগে পড়েছেন রোগীর আত্মীয়-সহ স্বাস্থ্যকর্মীরা। নিকাশি ব্যবস্থা বেহাল থাকায় বৃষ্টি হলেই সুপার স্পেশ্যালিটি হাসপাতাল চত্বরে জমে হাঁটু সমান জল। দূর্ভোগে পড়তে হয় রোগীর আত্মীয় সহ স্বাস্থ্যকর্মীদের।

ন্যায্য মূল্যের ওষুধের দোকান ও জলে ডুবেছে। হাসপাতালে আসা বিভিন্ন প্রান্ত থেকে রোগীর আত্মীয়দের অভিযোগ, বেহাল নিকাশি নালার কারণেই বৃষ্টি হলেই হাসপাতাল চত্বরে জল জমে যায়।

অবিরাম বৃষ্টির জেরে কেশিয়াড়ি ব্লকের ইতিমধ্যেই প্রায় দুশোটির কাছাকাছি কাঁচা বাড়ি ভেঙে পড়েছে বলে স্থানীয় সূত্রে খবর। ইতিমধ্যেই রাতে দেয়াল চাপা পড়ে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। মৃত ব্যক্তির নাম বিজলি পাতর।

আরও পড়ুন: Siliguri: টিকা নিয়ে রাজনীতি! তৃণমূল নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের

আরও পড়ুন: বিছানায় শুয়ে রয়েছেন, জানলা দিয়ে ইন্টেরিয়র ডিজাইনারকে দেখে তাই মনে করেন প্রতিবেশীরা, ভুল ভাঙল পরে!