Dilip Ghosh: লাল স্কুটি হাঁকিয়ে খড়গপুরের রাস্তায় দিলীপ ঘোষ, ‘দাদা’র ব্যাপারই আলাদা

Dilip Ghosh: দিলীপ ঘোষের কটাক্ষ, তৃণমূল সরকার সর্বক্ষণ পেট্রোল, ডিজেলের দাম নিয়ে শুধু সরব হয়। কিন্তু এ রাজ্যে সবজির দাম আকাশছোঁয়া।

Dilip Ghosh: লাল স্কুটি হাঁকিয়ে খড়গপুরের রাস্তায় দিলীপ ঘোষ, 'দাদা'র ব্যাপারই আলাদা
লাল স্কুটিতে দিলীপ ঘোষ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 9:14 PM

মেদিনীপুর: রেল শহরের পথে লাল স্কুটি হাঁকিয়ে ঘুরতে দেখা গেল বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে। সোমবার বিকেলে খড়গপুর পৌঁছন তিনি। দু’দিনের ঠাসা কর্মসূচি রয়েছে তাঁর। এরই ফাঁকে এদিন প্রায় ১ কিলোমিটার পথ স্কুটি চালিয়ে ঘুরতে দেখা যায় দিলীপ ঘোষকে। দলেরই এক কর্মীর সেটি। তা নিয়েই সাউথ সাইডের রাস্তায় বেরিয়ে পড়েন দিলীপ ঘোষ। এদিকে দলের শীর্ষনেতাকে স্কুটি চালাতে দেখে দারুণ উচ্ছ্বসিত বিজেপি কর্মীরা। কেউ ছুটলেন ‘দাদা’র স্কুটির পিছু পিছু। কেউ কেউ আবার মোবাইল ফোন তাক করে পিছনে। দলের কর্মীরা বলছেন, ‘দাদার ব্যাপারই আলাদা’। এদিন খড়গপুরে পৌঁছেই রাজ্য সরকারকে একাধিক ইস্যুতে বিঁধেছেন দিলীপ ঘোষ। রাজ্যের শিল্প, কৃষি কোনওক্ষেত্রই সঠিক দিশা পাচ্ছে না বলে তোপ দাগেন তিনি।

দিলীপ ঘোষের কথায়, “সব জায়গায় জমি অধিগ্রহণ হচ্ছে অথচ শিল্প হয়নি। অনেক জায়গায় পয়সাও পায়নি। একই সমস্যা আমরা সিঙ্গুরে দেখলাম। জমি নেওয়ার পর হাত বদল হল, সেই জমি ফেরত দেওয়া হল, সেখানে লোহালক্কর পড়ে আছে। কেউ চাষ করতে পারছে না। চাষিদের নিয়ে ছেলেখেলা হচ্ছে। তাঁরা ধান গমের যোগ্য দাম পাচ্ছেন না। উল্টে তাঁদের জমি নিয়ে দাম দেওয়া হচ্ছে না। শিল্পও নেই, চাষও নেই।”

দিলীপ ঘোষের কটাক্ষ, তৃণমূল সরকার সর্বক্ষণ পেট্রোল, ডিজেলের দাম নিয়ে শুধু সরব হয়। কিন্তু এ রাজ্যে সবজির দাম আকাশছোঁয়া। দিলীপ ঘোষের কথায়, “আলুর দাম কেন বেড়েছে, অন্য সবজির দাম কেন বেড়েছে, কাঁচালঙ্কা, ঢ্যাঁড়সের দাম পর্যন্ত আকাশছোঁয়া। এরা যে কথায় কথায় মোদীজীর কথা বলেন। এর জন্য তো তিনি দায়ী নন। পেট্রোল ডিজেল না হয় বিদেশ থেকে আসে, দাম বেড়েছে, কিন্তু আলু তো তারকেশ্বর থেকে আসে। তার দাম দ্বিগুণ কেন?”