Kalna: মিষ্টির দোকান থেকে ছানা খেয়ে মৃত্যু কাস্টোমারের

West Bengal: মৃতের নাম গোপাল প্রামাণিক (৫৬)। বিগত তিনদিন আগে ছানা খেয়ে বিষক্রিয়ায় মৃত্যু হয় তাঁর।

Kalna: মিষ্টির দোকান থেকে ছানা খেয়ে মৃত্যু কাস্টোমারের
মৃত্য ব্যক্তি (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 1:51 PM

কালনা: মিষ্টির দোকানে গিয়েছিলেন ছানা কিনতে। তারপর সেই ছানা বাড়িতে এনেও খেয়েছিলেন। এরপরই মর্মান্তিক ঘটনা। সেই ছানা খাওয়ার পরই মৃত্যু হল ব্যক্তির।

মৃতের নাম গোপাল প্রামাণিক (৫৬)। বিগত তিনদিন আগে ছানা খেয়ে বিষক্রিয়ায় মৃত্যু হয় তাঁর। শুধু তাই নয়, কালনার যুগীপাড়ার একই পরিবারের মোট দশ জন চিকিৎসাধীন ছিলেন। চারজন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাকিরা এখনও চিকিৎসাধীন।

এরপর বুধবার রাত্রিবেলা মৃত্যু হয় গোপাল প্রামাণিকের। মৃতের পরিবারের তরফে জানানো হয়েছে দোকান থেকে কিনে আনা ছানা খেয়েই পেট ব্যথা ও বমি হচ্ছিল তাঁদের। সেই উপসর্গ বাড়তে থাকায় কালনা হাসপাতালে চিকিৎসা চলছিল।

পরিবারের এক সদস্য বলেন, ‘এক সপ্তাহ আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বাজার থেকে ছানা এনে সেই ছানা সকলে মিলে খেয়েছিলেন। ছানা খাওয়ার পর বিষক্রিয়াতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বমি-পায়খানা বাড়তে থাকায় গতকাল মারা গিয়েছে। মোট দশ জন ভর্তি হয় হাসপাতালে। তার মধ্যে গতকাল উনি মারা যান। আমার ভাইপো খায়নি। তাই ওর কিছু হয়নি। বাকি সকলের এই অবস্থা।’

বস্তুত, এর আগেও এমন ঘটনা ঘটেছে। দেগঙ্গায় বাজার থেকে বড় রুই মাছ কিনে এনে সেই মাছের ঝোল খেয়ে অসুস্থ হয়ছিলেন বেশ কয়েকজন। ফলস্বরূপ ভর্তি হতে হয় হাসপাতালে। জানা গিয়েছে, বাড়ির খাবারের বিষক্রিয়া হয়ে যাওয়ায় একই পরিবারের শিশু-মহিলা-পুরুষ সহ মোট পাঁচ জন বমি পায়খানা, জ্বর নিয়ে দেগঙ্গা বিশ্বনাথপুর হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে দুই মহিলার অবস্থা ছিল খুবই আশঙ্কাজনক।

পরিবারের অন্যান্য সদস্যদের দাবি খাবারের মধ্যে কোনও বিষাক্ত জিনিস পড়ে এই ধরনের দুর্ঘটনা ঘটেছে। ওই পরিবারের পাঁচ সদস্যের মধ্যে দু’জন মহিলার অবস্থা সংকটজনক বলে জানা গিয়েছে।