Mangalkot: আবাস যোজনার উপভোক্তাদের বাড়িতে হাজির খোদ জেলাশাসক

Mangalkot: মঙ্গলকোট গ্রাম পঞ্চায়েতের নতুনহাট, কলাইডাঙা, আদিবাসী পাড়া ঘুরে ঘুরে তালিকা ধরে সার্ভে করেন তিনি। উপভোক্তাদের সঙ্গে নিজে কথাও বলেন।

Mangalkot: আবাস যোজনার উপভোক্তাদের বাড়িতে হাজির খোদ জেলাশাসক
বাড়ি বাড়ি পৌঁছলেন বিডিও
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 12:06 AM

মঙ্গলকোট: দুয়ারে হাজির জেলাশাসক। কেন্দ্রীয় সরকারের নির্দেশে আবাস যোজনার তালিকা দেখে উপভোক্তাদের শনাক্তকরণ করার কাজ না করার দাবি জানিয়ে অঙ্গওয়াড়ি, আশাকর্মী ও সিভিক ভলেন্টিয়াররা মঙ্গলকোট বিডিও অফিসে একটি স্মারকলিপি জমা দিয়েছিলেন। পরের দিনই মঙ্গলকোটের আবাস যোজনার উপভোক্তাদের বাড়িতে হাজির হলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক।

ওই সব কর্মীদের দাবি, এই কাজে নিরাপত্তার অভাব বোধ করছেন তাঁরা। এই বলেই অভিযোগ জানিয়েছেন জেলাশাসকের কাছে। তাই তালিকা ধরে নিজেই বাড়ি বাড়ি পৌঁছে যান জেলাশাসক প্রিয়াঙ্কা শ্রীংলা। মঙ্গলকোট গ্রাম পঞ্চায়েতের নতুনহাট, কলাইডাঙা, আদিবাসী পাড়া ঘুরে ঘুরে তালিকা ধরে সার্ভে করেন তিনি। উপভোক্তাদের সঙ্গে নিজে কথাও বলেন।

যাঁরা এই প্রকল্পে ঘর পাওয়ার যোগ্য এমন পরিবারগুলির সঙ্গেও কথা বলেন তিনি। জেলাশাসক ছাড়াও উপস্থিত ছিলেন ব্লকের আধিকারিকরা। জেলাশাসক জানান, লিস্ট অনুযায়ী সার্ভে করা হয়েছে। মানুষের নানা সমস্যার কথাও শুনেছেন তিনি। কারা ঘর পাওয়ার যোগ্য, কারা নয়, সেটাই খতিয়ে দেখেছেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘দায়িত্ব শুধুু আশাকর্মীদের একার নয়, আমাদেরও দায়িত্ব আছে।’

আবাস যোজনা নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যের টানাপোড়েন চলছে অনেক দিন ধরেই। আবাস যোজনায় ঘর ঠিকভাবে বন্টন হচ্ছে কি না, তা খতিয়ে দেখতে বিশেষ দল তৈরি করা হয়েছে নবান্নের তরফে। কেন্দ্র টাকার নয়ছয় নিয়ে যে অভিযোগ তুলেছে, তা নস্যাৎ করতেই এই পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে উপভোক্তাদের চিহ্নিত করার কথা বলা হয়েছে। যাঁরা যোগ্য নয়, তাঁরা যাতে কোনও ভাবেই বাড়ি না পান, সেটা নিশ্চিত করতেই এই নির্দেশ দেওয়া হয়েছে।