Fraud Case: সই জাল করে লক্ষ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ, পুলিশের জালে দুই তৃণমূল নেত্রী

Fraud Case: স্বয়ম্ভর গোষ্ঠীর সদস্যদের নামে ব্যাঙ্ক থেকে ঋণ বাবদ লক্ষ লক্ষ টাকা তোলা হয়েছে বলে অভিযোগ দুই নেত্রীর বিরুদ্ধে।

Fraud Case: সই জাল করে লক্ষ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ, পুলিশের জালে দুই তৃণমূল নেত্রী
তৃণমূল নেত্রীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 5:43 PM

কাটোয়া: কয়েক লক্ষ টাকার প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে দুই তৃণমূল নেত্রীকে। স্বয়ম্ভর গোষ্ঠীর সদস্যের নামে ভুয়ো ঋণ নেওয়ার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। ধৃত বকুল চক্রবর্তী ও চুমকি সাহাকে পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। সেই ঘটনায় এবার তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিল ব্লক প্রশাসন। কাটোয়া ১ নম্বর ব্লকের বিডিও জানিয়েছেন, ঘটনার কথা প্রতারিত মহিলাদের কাছে শুনেছেন তিনি। তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আলমপুর ও সুদপুর গ্রাম পঞ্চায়েত এলাকার সমস্ত স্বয়ম্ভর গোষ্ঠীর সদস্যদের নথি পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন তিনি।

ভুয়ো নথির সাহায্যে সই জাল করে স্বয়ম্ভর গোষ্ঠীর সদস্যদের নামে ব্যাঙ্ক থেকে ঋণ বাবদ লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে তৃণমূল নেত্রী বকুল চক্রবর্তী ও চুমকি সাহাকে গ্রেফতার করে আদালতে পেশ করেছে কাটোয়া থানার পুলিশ। কাটোয়া মহকুমা আদালতের বিচারক ধৃত দুই মহিলার চারদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। রবিবার বিকেল থেকে রাত অবধি প্রায় সাড়ে চার ঘণ্টা বকুল চক্রবর্তী ও চুমকি সাহাকে ঘরে আটকে রেখেছিলেন প্রতারিত মহিলারা। টাকা ফেরতের দাবিতে ঘরে আটকে রাখা হয়েছিল তাঁদের। এরপরই পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা।

সোমবার আলমপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বরমপুর,গাঁফুলিয়া, আলমপুর, দেবগ্রামের প্রতারিত স্বয়ম্ভর গোষ্ঠীর কয়েকশ মহিলা কাটোয়া শহরের একটি সরকারি ব্যাঙ্কে চড়াও হয়ে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারী মহিলাদের দাবি ব্যাঙ্কের এক কর্মী এই ভুয়ো ঋণ চক্রে জড়িত। ম্যানেজার অফিসে না থাকায় ব্যাঙ্ক কোনও সদুত্তর দেয়নি তাঁদের। এরপর প্রতারিত ক্ষুব্ধ মহিলারা কাটোয়া ১ নম্বর ব্লকের বিডিও-র কাছে ন্যায় বিচারের দাবি জানান।

কাটোয়া ১ নম্বর ব্লকের বিডিও আসিফ ইকবাল সাফ জানান, এই পুরো ঘটনার তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। ব্যাঙ্কের ম্যানেজারকে তলব করে জানতে চাওয়া হবে কী করে সদস্যদের অনুপস্থিতিতে ঋণের টাকা দেওয়া হয়েছে। ব্যাঙ্ক এত সহজে কী করে টাকা দিল? আলমপুর পঞ্চায়েত এলাকার স্বয়ম্ভর গোষ্ঠীর সদস্যদের দাবি, সম্প্রতি তাঁরা ব্যাঙ্কে গিয়ে জানতে পেরেছেন যে তাঁদের নামে ভুয়ো নথি দিয়ে সই জাল করে কয়েক লক্ষ টাকা করে ঋণ নিয়েছেন ধৃত বকুল চক্রবর্তী ও চুমকি সাহা। প্রতারিতদের দাবি, দরিদ্র মানুষ কী করে লাখ লাখ টাকা ঋণ পরিশোধ করবেন! বকুল চক্রবর্তী ও চুমকি সাহাকে সমস্ত টাকা ফেরত দিতে হবে বলেই দাবি জানিয়েছেন তাঁরা।