তৃণমূল নেতার বিরুদ্ধে চাকরির নামে প্রতারণার অভিযোগ কর্মীর! চাঞ্চল্য

৭ লক্ষ টাকা নিয়ে চাকরি দেননি, কালনার তৃণমূল নেতার বিরুদ্ধে অভিযোগ দলেরই কর্মীর

তৃণমূল নেতার বিরুদ্ধে চাকরির নামে প্রতারণার অভিযোগ কর্মীর! চাঞ্চল্য
ছবি: প্রতীকী
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 11:51 PM

পূর্ব বর্ধমান: বিধানসভা ভোটের মুখে তৃণমূল (TMC) নেতাদের বিরুদ্ধে ‘কাটমানি’ নেওয়ার অভিযোগে প্রতিটি সভা থেকেই আক্রমণ শানাচ্ছে বিজেপি (BJP)। তৃণমূলত্যাগী অধুনা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলছেন, বাংলায় আশাকর্মী বা সিভিক ভলান্টিয়ারের মতো স্বল্প বেতনের চাকরিও এ রাজ্যে ঘুষ ছাড়া পাওয়া যায় না। এই প্রেক্ষিতে পূর্ব বর্ধমানে খোদ তৃণমূল জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষের বিরুদ্ধে চাকরির নামে আর্থিক প্রতারণার অভিযোগ করলেন দলেরই এক কর্মী।

মেমারি থানার পাহাড়হাটির বাসিন্দা অতনু রায়। এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী হিসেবে পরিচিত তিনি। তাঁর অভিযোগ, এসএসসি গ্রুপ ডি পদে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁর কাছ থেকে সাত লক্ষ টাকা নিয়েছিলেন তৃণমূলের জেলা পরিষদের পূর্ত কর্মধ্যক্ষ উত্তম সেনগুপ্ত। সেই ২০১৮ সালে টাকা দেওয়ার পর তিন বছরেও তাঁর চাকরি হয়নি। এদিকে চাকরি করে দিতে না পেরে তাঁকে একটি সরকারি দফতরের জাল নিয়োগপত্র দেওয়া হয়। পরে সেটি জাল জানতে পেরে অতনু উত্তমবাবুর কাছে যান। তখন সেটি ফেরত নিয়ে তাঁকে ৩ লক্ষ টাকার চেক দেন উত্তমবাবু । সেটি ব্যাঙ্কে জমা দিলে বাউন্স করে। তারপর বারবার টাকা ফেরত চেয়েও না পেয়ে তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

অতনুর দাবি, তৃণমূলের জেলা পরিষদের পূর্ত কর্মধ্যক্ষের সঙ্গে তাঁর বহুদিনের সম্পর্ক। এমনকী গত পঞ্চায়েত নির্বাচনে উত্তমবাবুর নির্বাচনী কেন্দ্রে এজেন্ট ছিলেন তিনি। প্রথম প্রথম টাকা ফেরতের আশ্বাসে তিনি ভেবেছিলেন টাকা ফেরত পেয়ে যাবেন। কিন্তু তিন বছর ধরে টাকা ফেরত নিয়ে উত্তমবাবু গড়িমসি করায় আইনের রাস্তা নেবেন বলে হুঁশিয়ারি দেন অতনুবাবু। এদিকে তাঁর বিরুদ্ধে ওঠা আর্থিক প্রতারণার অভিযোগ একেবারেই উড়িয়ে দিয়েছেন জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ। তিনি জানান, আইনি নোটিস পেলে এ নিয়ে পদক্ষেপ করবেন তিনি। তার আগে কোনও মন্তব্য করতে চাননি উত্তম সেনগুপ্ত।

আরও পড়ুন: চাকরির নামে ৮৩ লক্ষ টাকা প্রতারণায় অভিযুক্ত তৃণমূল বিধায়ক!

প্রসঙ্গত, রবিবারই চাকরির নামে ৮৩ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে ধূপগুড়ির তৃণমূল বিধায়কের বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ শুরু করেছে বিজেপি ও বামেরা।