Fraud Case: ওঁরা প্রত্যেকেই বাড়ির বউ, এক-দু’জন নয়, শয়ে শয়ে মহিলার সঙ্গেই এমনটা করেছেন, ভাতারের ঘটনা শুনে সাবধান হোন

Fraud Case: টাকা ফেরতের দাবি জানান মহিলারা। ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাস বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

Fraud Case: ওঁরা প্রত্যেকেই বাড়ির বউ, এক-দু'জন নয়, শয়ে শয়ে মহিলার সঙ্গেই এমনটা করেছেন, ভাতারের ঘটনা শুনে সাবধান হোন
প্রতারণার অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 6:20 PM

বর্ধমান: প্রত্যেকেরই সংসারে টান ছিল। স্বামীর একার আয়ে হচ্ছিল না। বাড়তি কিছু টাকা ঘরে এলে ছেলেমেয়ের পড়াশোনার খরচ অনেকটাই সামলানো যাবে। এই সময়েই একটা সংস্থার কাজের সুযোগ এসেছিল। বেছে বেছে সেই মহিলাদের সেই চাকরির প্রলোভন দেওয়া হয়। তাঁরা রাজিও হয়ে যান। কাজ স্রেফ বাকি তাঁদের মতোই দুঃস্থ মহিলাদের কাজ দেওয়া। তাতেই মিলবে মাসিক ১২০০ টাকা। এটা কার্যত ‘চেইন সিস্টেম’এ কাজ। কিন্তু এই কাজ করতে গিয়েই  প্রতারণার শিকার কয়েকশো মহিলা। একটি সংস্থায় কাজ দেওয়ার নামে তাঁদের সঙ্গে প্রতারণা করা হয় বলে অভিযোগ। প্রতারিত মহিলারা শুক্রবার বিডিওর দ্বারস্থ হন। পূর্ব বর্ধমানের ভাতারের বড়বেলুন, নাসিকগ্রাম, খেরুর সহ একাধিক গ্রামের মহিলাদের সঙ্গে প্রতারণা করা হয় বলে অভিযোগ। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বিডিও।

প্রতারিত মহিলাদের দাবি,  মুরারিপুর এলাকার পলি দাঁ নামে এক মহিলা একটি সংস্থায় তাঁদের কাজে নিয়োগ করেছিলেন। তাঁদের সঙ্গে চুক্তি হয় মাসে দু’হাজার টাকা করে সংস্থায় জমা করতে হবে। তাঁদের বেতন মাসে ১২০০ টাকা। অন্যান্য মহিলাদের সংস্থায় যুক্ত করালে তাঁর বিনিময়ে আরও টাকা পাবেন তাঁরা। দু’তিন মাস কাজ করার পর তাঁরা কোনও টাকা না পেয়ে বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। এরপর বিভিন্ন গ্রামের মহিলারা একত্রিত হয়ে ভাতার ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছে দ্বারস্থ হন লিখিত অভিযোগ জানান । টাকা ফেরতের দাবি জানান মহিলারা। ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাস বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

প্রতারিত মহিলা বলেন, “এনজিও সংস্থা বলে ঢুকিয়েছিল। টাকা দিতে পারল না। সবার কাছ থেকে ২ হাজার টাকা করে নিয়েছিল। তারপর আর টাকা দিল না। ১২০০ টাকা দিল না। ২০ তারিখ ফোন করে বলল, আর টাকা দিতে পারব না। সংস্থা উঠে গিয়েছে।” এখনও পর্যন্ত থানায় অভিযোগ দায়ের হয়নি।