গাছের ডালে তৃণমূল নেতার ঝুলন্ত দেহ, তুলকালাম বর্ধমানে

গাছের ডালে তৃণমূল (TMC) নেতার ঝুলন্ত দেহ উদ্ধার। ঘটনাকে ঘিরে পূর্ব বর্ধমানের (Purbo Bardhaman) জামালপুরে শুরু রাজনৈতিক তরজা।

  • TV9 Bangla
  • Published On - 12:21 PM, 24 Feb 2021
গাছের ডালে তৃণমূল নেতার ঝুলন্ত দেহ, তুলকালাম বর্ধমানে
টায়ার জ্বালিয়ে চলছে বিক্ষোভ

বর্ধমান: তৃণমূলের (TMC) বুথ সভাপতির রহস্য মৃত্যু ঘিরে তুলকালাম পূর্ব বর্ধমানের (Purbo Bardhaman) জামালপুরে (Jamalpur)। গাছের ডালে উদ্ধার হয় তৃণমূল নেতার ঝুলন্ত দেহ। স্থানীয় তৃণমূল নেতৃত্বের অভিযোগ, খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে ওই নেতাকে। প্রতিবাদে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

বুধবার সকালে গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় গৌতম ঘোষ (৪৮) নামে ওই ব্যক্তির দেহ। এরপরই ঘটনাকে ঘিরে শুরু হয় রাজনৈতিক টানাপোড়েন। তৃণমূলের অভিযোগ, গৌতমকে খুন করে গাছে ঝুলিয়ে দিয়েছেন বিজেপি কর্মীরা। অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে মেমারি-তারকেশ্বর রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন তৃণমূল কর্মীরা। জ্বালানো হয় টায়ার।

এই ঘটনায় মৃতের ছেলের বয়ান অনুযায়ী, মঙ্গলবার রাত এগারোটা নাগাদ বাবার মোবাইলে একটি ফোন আসে। তারপর বাড়ি থেকে বেরিয়ে যান তাঁর বাবা। রাতে না ফেরায় পরিবারের তরফে সম্ভাব্য সমস্ত জায়গায় খোঁজ করা হয়। বুধবার সকালে পাশের গ্রাম বসন্তবাটির মসজিদতলার কাছে একটি আম গাছের ডালে গৌতম ঘোষের দেহ ঝুলতে দেখেন স্থানীয় বাসিন্দারা।
পরিবারের অভিযোগ, এলাকার চার জন বিজেপি কর্মী গৌতম ঘোষকে হুমকি দিয়েছিলেন। তাঁরাই এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারেন বলে দাবি করছে মৃতের পরিবার।

ঘটনার পর দেহ উদ্ধার করতে গিয়ে পরিবারের সদস্য ও স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে এরপর শুরু হয় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো। এ প্রসঙ্গে মৃতের পরিবারের সদস্যদের মতো স্থানীয় তৃণমূল নেতৃত্বেরও অভিযোগ, বিজেপির হাত রয়েছে এই খুনের পিছনে।

আরও পড়ুন: সকলের সামনে দিয়েই আনেন রাকেশকে, কিন্তু দেখতে পারলেন না কেউই! বিশেষ কায়দা লালবাজারের গোয়েন্দাদের

যদিও জামালপুলের বিজেপি নেতা জিতেন দোকেল বলেন, “বিজেপিকে মিথ্যা ফাঁসানো হচ্ছে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বেই এই খুন হয়েছে। তবে পুলিশ তদন্ত করে দেখুক। আমাদের কেউ জড়িত থাকলে নিশ্চয়ই পদক্ষেপ করা হবে।”