Rather Mela: রথের মেলায় নাগরদোলা ভেঙে বিপর্যয়ের ঘটনায় গ্রেফতার ৩

Rather Mela: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নাগরদোলা চালু হতেই বেল্ট ছিঁড়ে যায়। বেশ কয়েক জন ছিটকে মাটিতে পড়ে যান। তাঁদের বেশিরভাগেরই ঘাড়ে, পিঠে, মেরুদণ্ডে চোট লাগে।

Rather Mela: রথের মেলায় নাগরদোলা ভেঙে বিপর্যয়ের ঘটনায় গ্রেফতার ৩
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 4:18 PM

পূর্ব বর্ধমান: রথের মেলায় নাগরদোলা ভেঙে পড়ার ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে পূর্ব বর্ধমানের মেমারির রসুলপুরে রথের মেলায় দুর্ঘটনা ঘটে। রথের মেলায় ভেঙে পড়ে নাগরদোলা। দুর্ঘটনায় জখম হয় চার জন। তাঁদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মেমারি গ্রামীণ হাসপাতালে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নাগরদোলা চালু হতেই বেল্ট ছিঁড়ে যায়। বেশ কয়েক জন ছিটকে মাটিতে পড়ে যান। তাঁদের বেশিরভাগেরই ঘাড়ে, পিঠে, মেরুদণ্ডে চোট লাগে। অনেকের মাথাতেও চোট লাগে। দ্রুত আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রাতেই আহত ৪ জনকে চিকিৎসকরা ছেড়ে দেন হাসপাতাল থেকে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মেমারি থানার পুলিশ। দুর্ঘটনায় নাগরদোলার তিন জন মালিক ও কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। ধৃত ৩ জনের নাম সেখ জাহাঙ্গির, বাড়ি মন্তেশ্বরের সিহিগ্রামে। ধৃত শেখ সামসুদ্দিনের বাড়ি রায়নার রসুখণ্ডতে। ধৃত আরেক জনের নাম গৌরাঙ্গ মাঝি। বাড়ি রায়নার বড়বলরামে। শনিবার ধৃত তিন জনকেই বর্ধমান আদালতে তোলা হয়।

এসডিপিও দক্ষিণ সুপ্রভাত চক্রবর্তী জানান, দুর্ঘটনার পরই মেলায় নাগরদোলা বন্ধ করে দেওয়া হয়েছে। কী কারণে দুর্ঘটনা ঘটেছে পুলিশ তার তদন্ত শুরু করেছে। তবে এই বিষয়ে এলাকার বাসিন্দারা মুখে কুলুপ এঁটেছেন। কেউ এই বিষয়ে কিছু বলতে অস্বীকার করেন।

গত দু’বছর কোভিডের কারণে সেভাবে কোথাও রথযাত্রা পালিত হয়নি। বন্ধ ছিল গ্রামীণ মেলাও। এবছর কার্যত লোকারণ্য জগন্নাথদেবের রথযাত্রাকে ঘিরে। বিভিন্ন জায়গায় রথের রশিতে টানের পাশাপাশি মেলাগুলিতেও ভিড়  বিকেল থেকেই। রথযাত্রা উপলক্ষে প্রতি বছরই মেলা বসে রসুলপুরে।  তবে এর আগে কোনওদিনও মেলায় এই ধরনের কোনও দুর্ঘটনা ঘটেনি বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। নাগরদোলাটির রক্ষণাবেক্ষণের অভাব ছিল বলেই দুর্ঘটনা। অন্তত প্রাথমিকভাবে তেমনটাই মনে করা হচ্ছে।