Operation: ঊরু ফুঁড়ে দিল লোহার রড, গভীর রাতে অস্ত্রোপচার করে যুবকের প্রাণ বাঁচালেন চিকিৎসক

Katwa Hospital: একটি লোহার রড ঢুকে গিয়েছিল তাঁর ঊরুতে। সেখানেই যন্ত্রণায় ছটফট করছিলেন তিনি। তাঁর চিৎকার শুনে ছুটে আসেন প্রতিবেশীরা।

Operation: ঊরু ফুঁড়ে দিল লোহার রড, গভীর রাতে অস্ত্রোপচার করে যুবকের প্রাণ বাঁচালেন চিকিৎসক
যুবকের পায়ে ঢুকেছে রড
TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Jul 03, 2022 | 11:26 PM

কাটোয়া: ঝুঁকি নিয়ে অস্ত্রোপচার করে যুবকের প্রাণ বাঁচালেন কাটোয়া মহকুমা হাসপাতালের শল্য চিকিৎসক। বাঁ-পায়ের ঊরু এফোঁড়-ওফোঁড় হয়ে গিয়েছিল। ঘণ্টা চারেক সে ভাবেই কাটাতে হয়েছিল ওই যুবককে। পরিবারের লোকেরা রাতের বেলায় তাঁকে নিয়ে আসেন কাটোয়া মহকুমা হাসপাতালে। ঝুঁকিয়ে রাতেই অস্ত্রোপচার করে সেই রড বের করেন কাটোয়া হাসপাতালের শল্য চিকিৎসক সন্দীপ পাড়ি। তিনি জানিয়েছেন, ওই যুবক এখন বিপন্মুক্ত। এই অস্ত্রোপচারেও ঝুঁকি ছিল বলে জানিয়েছেন তিনি। আহত যুবকের পরিবার ওই শল্য চিকিৎসককে ধন্যবাদ জানিয়েছেন। তাঁরা জানিয়েছেন, চিকিৎসকের জন্যই প্রাণ বাঁচানো সম্ভব হয়েছে।

কেতুগ্রাম ২ নম্বর পঞ্চায়েত সমিতির সীতাহাটি পঞ্চায়েতের নৈহাটি গ্রামের মনসাতলায় সরকারি নর্দমা তৈরির কাজ চলছিল। নর্দমার উপর কংক্রিটের ঢালাইয়ের জন্য মিস্ত্রিরা লোহার রড দিয়ে সাটারিং করে রেখেছিল। শনিবার রাত ন’টা নাগাদ অভিজিৎ মাঝি বাড়ি ফেরার সময় পা হড়কে পড়ে যান সেখানে। তখনই একটি লোহার রড ঢুকে গিয়েছিল তাঁর ঊরুতে। সেখানেই যন্ত্রণায় ছটফট করছিলেন তিনি। তাঁর চিৎকার শুনে ছুটে আসেন প্রতিবেশীরা। সেখানেই ওই রড কেটে তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। জরুরি বিভাগে ভর্তি করা হয়। তার পরই তাঁর অপারেশন করেন শল্য চিকিৎসক সন্দীপ পাড়ি। গভীর রাতে অস্ত্রোপচার করে যুবকেরঊরু থেকে লোহার রড বার করেন তিনি। যার জেরে প্রাণে বাঁচেন পেশায় রং মিস্ত্রি অভিজিৎ।

ঘটনা নিয়ে অভিজিতের মা দীপালি মাঝি বলেছেন, “আমাদের বাড়ির সামনেই নর্দমা। নর্দমা পার করে আমাদের বাড়িতে আসা যাওয়া করতে হয়। পঞ্চায়েত থেকে নর্দমা পাকা করার কাজ চলছে। ঢালাই করা হবে বলে মিস্ত্রিরা রড দিয়ে নর্দমার উপর বাঁধাই করে গিয়েছিল। রাতের অন্ধকারে আমার ছেলের নর্দমা পার হতে গিয়ে পড়ে গেলে সাটারিংয়ের রড পায়ে গেঁথে যায়। পাড়ার ছেলেরা আমার ছেলেকে হাসপাতালে এনেছে।“  অপারেশনের পর অভিজিৎ  এখন অনেক সুস্থ। কথাও বলছেন তিনি। দু-একদিনের মধ্যেই হাসপাতাল থেকে তাংকে ছেড়ে দেওয়া হবে বলে জানান চিকিৎসক সন্দীপ পাড়ি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla