Kidney: কাজ কেড়েছে লকডাউন, সংসার চালাতে কিডনি বিক্রি করতে চাইছেন প্রতিবন্ধী যুবক

Burdwan: বিশেষভাবে সক্ষম বর্ধমানের ওই যুবকের নাম সম্রাট গোস্বামী। তাঁর স্ত্রী ও একটি সন্তান রয়েছে। তাঁরা বর্ধমানের টিকরহাটে ভাড়া বাড়িতে থাকেন।

Kidney: কাজ কেড়েছে লকডাউন, সংসার চালাতে কিডনি বিক্রি করতে চাইছেন প্রতিবন্ধী যুবক
সম্রাটের ফেসবুক পোস্ট
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2022 | 10:43 PM

বর্ধমান: অতিমারিতে জারি হওয়া লকডাউন কেড়েছে কাজ। কাজ হারিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছিলেন বর্ধমান শহরের বাসিন্দা এক প্রতিবন্ধী যুবক। সংসার চালাতে কিডনি বিক্রি করার জন্য ফেসবুকে পোস্ট করেছেন তিনি। সেই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বর্ধমানে।

বিশেষভাবে সক্ষম বর্ধমানের ওই যুবকের নাম সম্রাট গোস্বামী। তাঁর স্ত্রী ও একটি সন্তান রয়েছে। তাঁরা বর্ধমানের টিকরহাটে ভাড়া বাড়িতে থাকেন। বহরমপুরের কৃষ্ণনাথ কলেজ থেকে গ্রাজুয়েশন করার পর কম্পিউটারে কোর্স করেন। একটি বেসরকারি প্রতিষ্ঠানে ডেটা অপারেটরের কাজ করতেন। লকডাউনে সে কাজ চলে গিয়েছে। চরম আর্থিক সংকটের মধ্যে পড়েছে পরিবার। সম্রাটের স্ত্রী মণীষা বাধ্য হয়ে পরিচারিকার কাজ বেছে নিয়েছেন। দুটি বাড়ি কাজ করে পান ২৫০০ টাকা। সেখানে বাড়ি ভাড়া মেটাতে খরচ হয় তিন হাজার টাকা। এরপর রয়েছে খাওয়া ও অন্যান্য খরচ। অনেক ভেবে উপায় না দেখতে পেয়ে কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন সম্রাট। আশা, ক্রেতা পাওয়া গেলে মিলতে পারে মোটা টাকা।

সম্রাটের স্ত্রী মনীষা গোস্বামী বলেছেন, “টাকার জন্য সম্রাট এই ধরনের সিদ্ধান্ত নিয়েছে। খুব কষ্টে আমাদের সংসার চলছে। সরকার যদি সম্রাটকে একটা কাজের ব্যবস্থা করে দেয় তাহলে আমাদের সংসারটা চলতে পারে।“ সম্রাটের বাবা মুর্শিদাবাদ জেলায় পুরসভার কর্মী ছিলেন। সেই পুরসভা এই সঙ্কটে তাঁদের পাশে দাঁড়ায়নি বলে অভিযোগ। বিধায়কও সব শুনে মুখ ফিরিয়েছেন বলে অভিযোগ সম্রাটের পরিবারের। এক হাজার টাকা প্রতিবন্ধী ভাতা এই অগ্নিমূল্যের বাজারে সামান্যই। তাই ছেলে বউয়ের মুখ চেয়ে এখন সোশ্যাল মিডিয়ায় কিডনির ক্রেতা খুঁজছেন সম্রাট। বিষয়টি জানার পর ওই পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে প্রশাসন। আইন মেনে সমস্ত রকম সাহায্য করা হবে বলে জানিয়েছেন বর্ধমান সদর উত্তর মহকুমা শাসক তীর্থাঙ্কর বিশ্বাস।