TMC: তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষে উত্তপ্ত জামুড়িয়া, আহত ২

TMC: বোমাবাজি, হামলার জেরে এলাকায় উত্তেজনা রয়েছে। পুলিশ মোতায়েন করা হয়েছে।

TMC: তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষে উত্তপ্ত জামুড়িয়া, আহত ২
এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 12:24 AM

জামুড়িয়া: তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল পূর্ব বর্ধমানের জামুড়িয়ার শ্যামলা অঞ্চলের ফরফরি গ্রাম। তৃণমূল ছাত্র পরিষদের অফিসে বোমাবাজি হয়। ঘটনায় দু’জন জখম হয়েছেন। তাঁদের স্থানীয় বাহাদুরপুর স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে। পাণ্ডবেশ্বর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এলাকায় উত্তেজনা থাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

জানা গিয়েছে, ফরফরি গ্রামে কয়েকদিন আগে TMCP-র একটি কার্যালয়ের উদ্বোধন করেন বিধায়ক হরেরাম সিং। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, ওই এলাকায় তৃণমূল ছাত্র পরিষদের নেতাদের সঙ্গে তৃণমূল নেতাদের গোষ্ঠীদ্বন্দ্ব অনেকদিন থেকেই রয়েছে। তৃণমূল ছাত্র পরিষদের ওই কার্যালয়ের উদ্বোধনের পর থেকে দলের দুই গোষ্ঠীর মধ্যে উত্তেজনা বাড়ে। রবিবার ওই কার্যালয়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ তৃণমূল ছাত্র পরিষদের। হামলার পরই প্রতিবাদে নামেন তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা। অভিযোগ, সেইসময় বোমাবাজি করে তৃণমূলের অন্য গোষ্ঠী। ঘটনায় গুরুতর আহত হন TMCP-র দুই সদস্য।

এই ঘটনার পর ফের উত্তেজনা ছড়ায় এলাকায়। অভিযোগ, তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা স্থানীয় একটি মিষ্টির দোকানে হামলা চালায়। মিষ্টির দোকানে বোমা মজুদ রয়েছে বলে তৃণমূল ছাত্র পরিষদের অভিযোগ। সেই কারণে ওই দোকানে হামলা চালানো হয়। দোকানের মালিক তৃণমূল ছাত্র পরিষদের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, কোনও কারণ ছাড়াই তাঁর দোকানে হামলা চালানো হয়েছে। নগদ ২০ হাজার টাকা এবং কিছু জিনিস লুঠ হয়েছে বলে তাঁর অভিযোগ। বোমাবাজি, হামলার জেরে এলাকায় উত্তেজনা রয়েছে। খবর পেয়ে আসে পুলিশ। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

তৃণমূল ছাত্র পরিষদের অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতাদের মদতে তাঁদের কার্যালয়ে হামলা হয়েছে। আবার তৃণমূল এক সদস্যের বক্তব্য, দলের ছাত্র পরিষদের কর্মীরা নিজেরাই ওই কার্যালয়ে ভাঙচুর চালিয়ে এলাকায় অশান্তি সৃষ্টি করতে চাইছে।

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে সরব হয়েছে বিজেপি। স্থানীয় বিজেপি নেতা জীতেন চট্টোপাধ্যায় অভিযোগ করেন, জামুড়িয়ায় অবৈধ কয়লা সাম্রাজ্যের দখল রাখা নিয়ে এভাবে আতঙ্কের সৃষ্টি করা হচ্ছে।