Rather Mela: রথের মেলায় দুর্ঘটনা, নাগরদোলায় উঠতেই ছিঁড়ল বেল্ট, আহত চার

Purba Burdwan: শুভঙ্কর নন্দী নামে এক যুবক ওই মেলায় গিয়েছিলেন। তিনি জানান, নাগরদোলা চালু হতেই বেল্ট ছিঁড়ে যায়। বেশ কয়েকজন ছিটকে মাটিতে পড়ে যান।

Rather Mela: রথের মেলায় দুর্ঘটনা, নাগরদোলায় উঠতেই ছিঁড়ল বেল্ট, আহত চার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 12:08 AM

পূর্ব বর্ধমান: রথের মেলা মানেই পাঁপড় ভাজা, জিলিপি আর নাগরদোলা। রথের দিন সেই নাগরদোলাই উঠতেই ঘটল বড়সড় বিপত্তি। নাগরদোলার বেল্ট ছিঁড়ে আহত হন চার পাঁচজন। আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। শুক্রবার সন্ধ্যায় পূর্ব বর্ধমানের মেমারির রসুলপুরে রথের মেলায় এই ঘটনা ঘটে। রথের মেলায় ছিঁড়ে যায় সুউচ্চ নাগরদোলার বেল্ট। দুর্ঘটনায় জখমদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় মেমারি গ্রামীণ হাসপাতালে। যদিও আঘাত খুব বড় নয়। সবেমাত্র ঘুরতে শুরু করছিল নাগরদোলাটি। সেই সময়ই ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, কপাল ভাল থাকায় বড়সড় বিপদ কিছু ঘটেনি। সেই সময় লোকজন ভর্তি ছিল নাগরদোলায়। সময়ের একটু হেরফের হলে কী যে ঘটত, তা ভাবতেই পারছেন না তাঁরা।

গত দু’বছর কোভিডের কারণে সেভাবে কোথাও রথযাত্রা পালিত হয়নি। বন্ধ ছিল গ্রামীণ মেলাও। এবছর কার্যত লোকারণ্য জগন্নাথদেবের রথযাত্রাকে ঘিরে। বিভিন্ন জায়গায় রথের রশিতে টানের পাশাপাশি মেলাগুলিতেও ভিড় এদিন বিকেল থেকেই। রথযাত্রা উপলক্ষে প্রতি বছরই মেলা বসে রসুলপুরে। বহু মানুষ ভিড় করেন এই মেলা দেখতে। এদিনও সন্ধ্যার পর থেকেই মেলায় ভিড় বাড়তে শুরু করে।

শুভঙ্কর নন্দী নামে এক যুবক ওই মেলায় গিয়েছিলেন। তিনি জানান, নাগরদোলা চালু হতেই বেল্ট ছিঁড়ে যায়। বেশ কয়েকজন ছিটকে মাটিতে পড়ে যান। হাতে পায়ে চোটও লাগে। দুর্ঘটনার খবর পেয়েই মেমারি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। উঁচু ওই নাগরদোলার বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে সকলকে বের করে নিয়ে আসা হয় নিরাপদ স্থানে। তবে চার পাঁচজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও হাসপাতালের তরফে জানানো হয়েছে, কারও জখমই গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসার পর সকলকেই ছেড়ে দেওয়া হয়েছে। শুভঙ্কর নন্দীর কথায়, “আমরা নাগরদোলায় উঠি। হঠাৎই বেল্টটা ছিঁড়ে যায়। আমরা পড়ে যাই। সবে নাগরদোলাটা চালু হচ্ছিল। সেই সময়ই হয়। চার পাঁচজন আঘাতও পেয়েছি। তবে আরেকটু হলে বড় বিপদও হতে পারত।”