Abhishek Banerjee at Kanthi: ‘কী অসুবিধা হচ্ছে? রেশন পাচ্ছেন তো?’, মাঝপথে নেমে সোজা গ্রামবাসীদের উঠোনে অভিষেক

Abhishek Banerjee at Kanthi: পঞ্চায়েতের আগে জনসংযোগে জোর দিয়েছে শাসক দল। কাঁথি যাওয়ার পথে নেমে গ্রামে ঢুকে যান অভিষেক। কথা বলেন গ্রামবাসীদের কাছে।

Abhishek Banerjee at Kanthi: 'কী অসুবিধা হচ্ছে? রেশন পাচ্ছেন তো?', মাঝপথে নেমে সোজা গ্রামবাসীদের উঠোনে অভিষেক
মারিশদায় অভিষেক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2022 | 4:18 PM

কাঁথি : শুভেন্দু-গড়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা ঘিরে সকাল থেকেই টানটান উত্তেজনা। দুপুরে সেই মতো কালীঘাট থেকে বেরোয় তৃণমূলের সর্বভারতীয় সভাপতির কনভয়। কিন্তু কাঁথি পৌঁছনোর আগেই দেখা গেল অন্য ছবি। মাঝপথেই গাড়ি থেকে নেমে গেলেন অভিষেক। কোনও পূর্ব নির্ধারিত কর্মসূচি নয়, একেবারে আচমকাই কনভয় থামানোর নির্দেশ দেন তিনি। জাতীয় সড়কের ধারে মারিশদা গ্রামে নেমে যান তিনি। সোজা চলে যান গ্রামবাসীদের বাড়ির উঠোনে। তাঁকে দেখে ছুটে আসেন গ্রামের মহিলা-পুরুষ। প্রত্যেকের সঙ্গে কথা বলেন অভিষেক। তাঁদের সমস্যা, না পাওয়ার কথা শোনেন তিনি। পঞ্চায়েত নির্বাচনের আগে শাসক দল জনসংযোগে কতটা জোর দিচ্ছে, সেই ছবিই এদিন আরও একবার দেখা গেল।

অভিষেককে সামনে পেয়ে সমস্যার কথা বলতেও ছাড়লেন না গ্রামের মানুষও। তাঁরা ঘুরে দেখালেন তাঁদের ঘর-বাড়ির জরাজীর্ণ অবস্থা। মহিলারা অভিযোগ করেন, আমফানে ঘরের ছাদ উড়ে গেলেও পর্যাপ্ত টাকা পাননি, ২-৩ হাজার টাকা পেয়েছেন তাঁরা। অনেকেই জানান, ঋণ নিয়ে বাড়ি তৈরি করতে হয়েছে তাঁদের। জলের সমস্যা সহ একাধিক না পাওয়ার কথা তুলে ধরেন তাঁরা।

একটি বাড়ি শুধু নয়, পরপর বেশ কয়েকটি বাড়িতে যান তিনি। খাদ্য সাথীর সুবিধা পাচ্ছেন কি না, রেশন পাচ্ছেন কি না, তা জানতে চান সাংসদ। এরপর ফিরে যান কনভয়ে।

সম্প্রতি সুন্দরবনে দেখা গিয়েছে, এক গ্রামবাসীর বাড়ির উঠোনে গিয়ে থালায় ভাত মেখে খেয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই কাঁথি যাওয়ার পথে এভাবে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন অভিষেক। জনসংযোগে যে কোনও খামতি রাখা হচ্ছে না, তা এদিনের ছবি থেকে আরও একবার স্পষ্ট হল।