Digha: মাঝসমুদ্রে হেঁচকা টান, দিঘায় মৎস্যজীবীর জালে বুনো শুয়োর!

Digha Fishermen: মাছ, তিমি কিংবা হাঙর হলেও না-হয় কথা ছিল। এবার সমুদ্রে একেবারে বরাহ! বুধবার দিঘার মাঝ সমুদ্রে এক জ্যান্ত বুনো শুয়োর ধরা পড়েছে মৎস্যজীবীদের জালে!

Digha: মাঝসমুদ্রে হেঁচকা টান, দিঘায় মৎস্যজীবীর জালে বুনো শুয়োর!
মাঝ সমুদ্র থেকে উদ্ধার হল শুয়োর! নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 9:46 PM

দিঘা: বিশালাকার তিমি, বড় আকৃতির মাছ কিংবা ডলফিন, দিঘা (Digha) সমুদ্রে মৎস্যজীবীদের জালে উঠে এসেছে নানা রকম সামুদ্রিক জীব ও বিরল প্রজাতির মাছ। মাছ, তিমি কিংবা হাঙর হলেও না-হয় কথা ছিল। এবার সমুদ্রে একেবারে বরাহ! বুধবার দিঘার মাঝ সমুদ্রে এক জ্যান্ত বুনো শুয়োর ধরা পড়েছে মৎস্যজীবীদের জালে!

এদিন দিঘা মোহনা থেকে ৫ নটিক্যাল মাইল দূরে গভীর সমুদ্রে শূকরটিকে সাঁতার কাটতে দেখেন কয়েকজন মৎস্যজীবী। তাকে বাঁচার আপ্রাণ চেষ্টা করতে দেখা যায়। এই দেখেই তাকে জাল ফেলে ধরে ফেলেন মৎস্যজীবীরা।

লকডাউনে কার্যত জনশূন্য সৈকত নগরী দিঘা। এরই মধ্যে ‘সর্বমঙ্গলা’ নামের একটি ট্রলার সমুদ্রে মাছ ধরে ফেরার পথে মৎসজীবীরা এক বুনো শুয়োরকে ডুবে যেতে দেখেন। তৎক্ষণাৎ মৎস্যজীবীরা ট্রলার থামিয়ে প্রাণীটিকে উদ্ধার করে পাড়ে নিয়ে আসে। যা দেখার জন্য রীতিমতো হইচই পড়ে যায় সমুদ্র পাড়ে।

সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় বন দফতরে। এর পর বন দফতরের কর্মীরা এসে বুনো শুয়োরটিকে প্রাথমিক চিকিৎসার পর পশ্চিম মেদিনীপুরের একটি জঙ্গলে ছেড়ে আসেন বলে খবর। তবে কী ভাবে সেটি সমুদ্রে এসে পড়ল তার উত্তর কেউ এখনও দিতে পারছেন না।

এদিকে রাজ্যে ওমিক্রমের বাড়বাড়বাড়ন্তে আবারও কোপ পড়েছে পর্যটন শিল্পে। সৈকত শহর দিঘা যেন আজ মরুভূমিতে পরিণত হয়েছে। দু’ তিন দিন আগে যেখানে তিল ধারণের জায়গা ছিল না। সেই জায়গা কার্যত গবাদি পশু চলাচলের জায়গায় পরিবর্তিত হয়েছে।

জেলা প্রশাসনের নির্দেশে দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদ, দিঘা থানা ও রামনগর ১ নম্বর ব্লক প্রশাসন লাগাতার প্রচার চালাচ্ছে। গত ৩১ ডিসেম্বর প্রশাসনের নির্দেশিকা অমান্য করার গ্রেফতার করেছিল পুলিশ। নতুন বছর ভালভাবে কাটবে এবং স্বাস্থ্য বিধি মানবেন ও নিজেদের পরিবারের স্বার্থে এমনটা ভাবাই যায়।

আরও পড়ুন: Malda TMC: দলের প্রধান দুর্নীতির দায়ে, বিজেপি সদস্যকে প্রধান, সিপিএমকে উপপ্রধান করল তৃণমূল! 

আরও পড়ুন: Siliguri Munipal Election: ‘প্রচারে যাবই’, কন্টেইনমেন্ট জ়োন ‘জ্যাম’-এ আটকে মরিয়া তৃণমূল প্রার্থী!

আরও পড়ুন: Asansol Municipal Election: বিজেপি বোর্ড গঠন করলে আসবে ‘দুয়ারে কাউন্সিলর’, ‘পাড়ায় মেয়র’ প্রকল্প, তীব্র কটাক্ষ তৃণমূলের