Nandigram TMC: পতাকা ও ফেস্টুন ছেঁড়া নিয়ে উত্তপ্ত নন্দীগ্রাম, অভিযোগের তির পদ্মশিবিরের দিকে

Purba Medinipur: সোমবার সকালে তৃণমূল কর্মী সমর্থকদের নজরে এলে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে হাজির হয় নন্দীগ্রাম ১ ব্লকের তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি বাপ্পাদিত্য গর্গ।

Nandigram TMC: পতাকা ও ফেস্টুন ছেঁড়া নিয়ে উত্তপ্ত নন্দীগ্রাম,  অভিযোগের তির পদ্মশিবিরের দিকে
তৃণমূল পতাকা ছেঁড়ার অভিযোগ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 5:24 PM

নন্দীগ্রাম (পূর্ব মেদিনীপুর): আবারও উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম (Nandigram)। এবার বিরোধী দল বিজেপি (BJP) নয়, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল। রবিবার গভীর রাত্রে পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে হরিপুর অঞ্চলের দেবীচকে তৃণমূলের একটি দলীয় পার্টি অফিসে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ ওঠে। অফিসে তৃণমূলের দলীয় পতাকা ও জিনিসপএ ভেঙে ফেলা হয়।

সোমবার সকালে তৃণমূল কর্মী সমর্থকদের নজরে এলে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে হাজির হয় নন্দীগ্রাম ১ ব্লকের তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতি বাপ্পাদিত গর্গ। পার্টি অফিস ভাঙচুরের প্রতিবাদে নন্দীগ্রাম থেকে চণ্ডীপুরে চৌমুখী রাস্তায় অবরোধ করে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মী সমর্থকেরা। ব্যাপক যানজট তৈরি হয়। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছয় নন্দীগ্রাম থানার পুলিশ৷ অভিযুক্তদের গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তৃণমূল কর্মী সমর্থকরা। নতুন করে নন্দীগ্রামে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

নন্দীগ্রাম ১ ব্লকে তৃণমূল কংগ্রেসের সভাপতি বাপ্পাদিত্ত গর্গ বলেন, “ফ্ল্যাগ ফেস্টুন ছেঁড়া এটা ভারতীয় জনতা পার্টির কালচার। হরিপুরে দেবীপুর গ্রামের মানুষের সমর্থন নিয়ে তৃণমূল কংগ্রেসের দলীয় অফিস করা হয়েছিল। নন্দীগ্রামে বিজেপি সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়েছে। তাই তৃণমূল কংগ্রেসের দলীয় পার্টি অফিস উপর হামলা চালিয়েছে। বিজেপিতে অভিযোগ করবে।বিজেপি মিথ্যাবাদী দল।”

যদিও, এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে বিরোধী দল বিজেপি৷ নন্দীগ্রামে বিজেপি নেতা সাহেব দাস বলেন, “তৃণমূল নিজের দলীয় অফিস ভাঙচুর করে ভারতীয় জনতা পার্টির নামে চালাচ্ছে। তৃণমূল কংগ্রেস দলকে ধিক্কার জানাই। নন্দীগ্রামে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকট হয়েছে। তার প্রমাণ হচ্ছে এই দলীয় পার্টি অফিস ভাঙচুর।” আরও কটাক্ষ করে বলেন, “এখানে তৃণমূল কংগ্রেসের যারা দায়িত্বে রয়েছে ব্লক সভাপতি রয়েছেন প্রকাশ্যে মিছিল হচ্ছে। কয়েক’শ মানুষকে নিয়ে নন্দীগ্রামে মিছিল হল। এখানে ব্লক সভাপতিকে দেখা যায়নি।” নন্দীগ্রাম থানার পুলিশ আধিকারিক বলেন, “বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।”