মাঝসমুদ্রে আচমকা টান, জালে যা উঠল তাতে চক্ষু চড়কগাছ দিঘার মত্‍স্যজীবীদের!

Digha: মাছচাষিরা বুঝতে পারেন জালে ভারি কিছু আটকে গিয়েছে। কিন্তু কী আটকেছে তা তখনও কল্পনা করতে পারেননি তাঁরা।

মাঝসমুদ্রে আচমকা টান, জালে যা উঠল তাতে চক্ষু চড়কগাছ দিঘার মত্‍স্যজীবীদের!
সেই দৈত্যাকার মাছ, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2021 | 9:51 PM

পূর্ব মেদিনীপুর: ইলিশের ভরা মরশুমে এমন যে দেখতে হবে তা কল্পনাও করতে পারেননি মাছচাষিরাও! বুধবার, দিঘার মোহনায়  ধরা পড়ল এক দৈত্যাকৃতির ‘কই ভোলা’ মাছ (Giant Fish)। প্রায় ১৫০ কেজি ওজনের সেই মাছটি রফা হল ৩৫ হাজার টাকায়!

মত্‍স্যজীবীরা জানিয়েছেন, বুধবার অন্যান্য দিনের মতোই সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন তাঁরা। আচমকা, মাঝসমুদ্রে জালে টান পড়ে। মাছচাষিরা বুঝতে পারেন জালে ভারি কিছু আটকে গিয়েছে। কিন্তু কী আটকেছে তা তখনও কল্পনা করতে পারেননি তাঁরা। জাল টেনে তুলতেই দেখা গেল এক বৃহদাকার ‘কই ভোলা’ মাছ ধরা পড়েছে। মাছটির ওজন কমপক্ষে ১৫০ গ্রাম। দিঘার মোহনায় অমন মাছ ধরা পড়তেই হইচই পড়ে যায়। দৈত্যাকার মাছটিকে দেখতে আশপাশের গ্রাম থেকে ছুটে আসেন অনেকে। মাছটিকে আনা হয় মোহনা বাজারে। সেখানে চড়া দাম ওঠে মাছটির (Giant Fish)। পরে, বসিরহাটের এক ব্যবসায়ী ৩৫ হাজার টাকায় বৃহদাকার ‘কই ভোলা’-টি কিনে নেন।

মাছচাষিরা আরও জানিয়েছেন, বিশালাকৃতির ওই মাছটি (Giant Fish) ওড়িশার পারাদ্বীপে এস এস সি নামের একটি ট্রলারে উঠেছিল। সেখান থেকেই সেটিকে দিঘার মোহনা বাজারে আনা যায়। সাধারণত, ‘কই ভোলা’ মাছ আকারে ছোট হয়। কই ও ভোলা মাছের সংকর এই মাছটি যেমন সুস্বাদু তেমনি বাহারি। বাজারে খুব সহজে পাওয়া না গেলেও মাছপ্রিয়দের পছন্দের তালিকায় থাকে এই মাছ। তবে, এত বেশি ওজনের ‘কই ভোলা’ কোনওদিন মত্‍স্যজীবীরাও সাম্প্রতিককালে দেখেছেন বলে মনে করতে পারছেন না বলেই দাবি তাঁদের। আরও পড়ুন: বলিউডের নন, বঙ্গের ‘প্যাডম্যান’ চন্দননগরের সুমন্ত স্যর, মহিলাদের ভরসার নাম ‘ভূ-সংকল্প’