Dibyendu Adhikari: হলদিয়া বন্দরের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন দিব্যেন্দু, চিঠি পাঠাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে

Haldia Port: বিষয়টি নিয়ে কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী সর্বানন্দ সোনায়ালের সঙ্গে কথা বলেছেন দিব্যেন্দু অধিকারী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও বিষয়টি নিয়ে চিঠি পাঠাচ্ছেন তিনি।

Dibyendu Adhikari: হলদিয়া বন্দরের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন দিব্যেন্দু, চিঠি পাঠাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে
দিব্যেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 11:55 PM

হলদিয়া: হলদিয়া বন্দর (Haldia Port) সহ শিল্পতালুকের সামগ্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রকে চিঠি লিখছেন সাংসদ দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari)। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী সর্বানন্দ সোনায়ালের সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছেন তিনি। পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও বিষয়টি নিয়ে চিঠি পাঠাচ্ছেন দিব্যেন্দু। সাংসদের বক্তব্য, ২৩ তারিখ গভীর রাতে ওডিসি রেল গেট থেকে রানিচকের দিকে একটি লোডেড ওয়াগন যাচ্ছিল। সিআইএসএফ নিরাপত্তা দিয়ে নিয়ে যাচ্ছিল। সেই সময় ঘন কুয়াশাকে কাজে লাগিয়ে কয়লা চুরি হয়েছে। সিআইএসএফ-এর আধিকারিক ও গাড়ির চালক আক্রান্ত হন সেই ঘটনায়। এই সামগ্রিক পরিস্থিতি নিয়ে বেশ চিন্তিত সাংসদ দিব্যেন্দু অধিকারী। এই নিয়ে বন্দর কর্তৃপক্ষকেও জানিয়েছেন তিনি।

সাংসদের সন্দেহ, সম্প্রতি ঘটে যাওয়া এই হামলার পিছনে বড়সড় একটি চক্র রয়েছে। পাশাপাশি ওই ঘটনায় অনেক ভুল নামও উল্লেখ করা হয়েছে অভিযোগে, এমনই সন্দেহ সাংসদের। তাঁর বক্তব্য, সিআইএসএফ-এর সঙ্গেও তিনি এই বিষয়ে কথা বলেছেন। কেন্দ্রীয় বাহিনীকে তিনি অনুরোধ করেছেন, যাতে রাজ্য পুলিশের সঙ্গে সমন্বয় করে যদি কাজ করে, তাহলে ভাল হবে। দিব্যেন্দু অধিকারী বলেন, “জেলা প্রশাসনের আধিকারিকের সঙ্গে তেমন কথাবার্তা হয় না। তারা কথা বলতে চায় না। তাই এদের উপর ভরসা না করে কেন্দ্রীয় সরকারকে বলব, যাতে নিরপেক্ষ তদন্ত হয়। প্রয়োজন হলে আমি কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করব।”

যদিও এই ঘটনায় রাজনীতির কোনও যোগ নেই বলেই আপাতভাবে মনে করছেন সাংসদ। দিব্যেন্দুর বক্তব্য, এরা সবাই দুষ্কৃতী। কেন্দ্রের কাছে দিব্যেন্দুর আবেদন, যাতে জাতীয় সম্পত্তি চুরির ঘটনায় প্রকৃত দোষীদের খুঁজে বের করা হোক। সাংসদের বক্তব্য, যে ঘটনা ঘটছে, তা হলদিয়ার জন্য এবং রাজ্যের জন্য বদনামের এবং এগুলি কখনোই কাম্য নয়।

দিব্যেন্দু আক্ষেপের সুরে বলেন, “বন্দরের নিরাপত্তা নিয়ে আমার যথেষ্ট আশঙ্কা রয়েছে। হলদিয়া বন্দর বা বন্দরের বাইরে এমন ঘটনা আগে কখনও ঘটেনি।”