Coal Smuggling: খোলা ওয়াগান থেকে চলছিল কয়লাপাচার, সিআইএসএফ আটকাতেই লাগাতার আক্রমণ দুষ্কৃতীদের

Purba Medinipur: সোমবার রাত্রিবেলা হলদিয়া (Haldia) বন্দরের ভিতরে ট্রেন থেকে কয়লা পাচার রুখতে গিয়েছিলেন সিআইএসএফ (CISF) আধিকারিকরা।

Coal Smuggling: খোলা ওয়াগান থেকে চলছিল কয়লাপাচার, সিআইএসএফ আটকাতেই লাগাতার আক্রমণ দুষ্কৃতীদের
সিআইএসএফ জওয়ান আক্রান্ত (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 6:53 PM

হলদিয়া: কয়লাপাচার (Coal Smuggling Case) নিয়ে উত্তাল রাজ্য। কয়লা কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে তৃণমূলের তাবড় নেতাদের। চলছে তদন্ত। এই পরিস্থিতে এবার পাচার রুখতে গিয়ে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত সিআইএসএফ (CISF)জওয়ান। আহতদের ভর্তি করা হয়েছে বন্দর হাসপাতালে।

সোমবার রাত্রিবেলা হলদিয়া (Haldia) বন্দরের ভিতরে ট্রেন থেকে কয়লা পাচার রুখতে গিয়েছিলেন সিআইএসএফ (CISF) আধিকারিকরা। তখনই দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হয় এক জওয়ান ও তাঁর চালক। জানা গিয়েছে, সিআইএসএফ-এর ওই জওয়ানকে ঘিরে ধরে তিরিশ থেকে চল্লিশ জন দুষ্কৃতী। এরপরই হামলা চালায় তারা। জানা গিয়েছে, গোটা ঘটনায় সিআইএসএফের অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট এবং তাঁর গাড়ি চালক আহত হয়েছেন। তাঁদের দু’জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল রাত্রি ১ টা নাগাদ একটি ট্রেন কয়লা বোঝাই করে যাচ্ছিল। সেই সময় দেখা যায় ট্রেনের ওয়াগেন দু’টি খোলা। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে দুই দুষ্কৃতী সেখানে কয়লা পাচার করছিল। বিষয়টি নজরে পড়ে সিআইএসএফের জওয়ানদের। তাঁরা দেখতে পেয়ে, দুষ্কৃতীদের ধাওয়া করে ধরে ফেলে। এরপর তাদের রানিচকে নিয়ে আসে। কিন্তু সেই সময় বাইরে থেকে আসে আরও ৩০ থেকে ৪০ জন দুষ্কৃতী। ঘিরে ফেলে জওয়ানদের গাড়ি। দু’টি গাড়িতে পাথর বৃষ্টি করতে শুরু করে। তখনই অ্যাসিস্ট্যান্ট কমান্ডেন্ট গুরুতর জখম হন। ইতিমধ্যে হলদিয়া থানার ৯ জনের নামে এফআইআর (FIR) দায়ের করা হয়েছে। সিআইএসএফের পাশাপাশি পুলিশও ঘটনা তদন্ত শুরু করেছে বলে জানা যাচ্ছে।

এ দিকে, ঘটনার উদ্বিগ্নতা প্রকাশ করে কেন্দ্রীয় জাহাজ মন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিচ্ছেন বলে জানা গিয়েছে তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী।