কোভিড বিধি উড়িয়ে হুক্কা বারে তুরীয় আনন্দে মশগুল, মন্দারমণিতে আটক ২

COVID19: করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে নাজেহাল বাংলা। বঙ্গে মৃত্যুর তালিকা দীর্ঘ। এরই মধ্যে আবার ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে নয়া আতঙ্ক।

কোভিড বিধি উড়িয়ে হুক্কা বারে তুরীয় আনন্দে মশগুল, মন্দারমণিতে আটক ২
প্রতীকী চিত্র।

পূর্ব মেদিনীপুর: নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে করোনার বিধি নিষেধ নিয়ে কোনও রকম গাফিলতি মানা হবে না। কলকাতার পাশাপাশি জেলা পুলিশকেও এ নিয়ে সক্রিয় থাকতে বলা হয়েছে। বৃহস্পতিবার সে দৃশ্যই দেখা গেল রামনগরে। ভরা দুর্যোগ মাথায় নিয়েই অভিযানে নামল পুলিশ। বিধি ভাঙায় আটক করা হয়েছে দু’জনকে।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে নাজেহাল বাংলা। বঙ্গে মৃত্যুর তালিকা দীর্ঘ। এরই মধ্যে আবার ডেল্টা ভ্যারিয়েন্ট নিয়ে নয়া আতঙ্ক। রয়েছে তৃতীয় ঢেউয়ের ভ্রুকুটিও। নবান্নের পাশাপাশি জেলাপ্রশাসনও নির্দেশিকা জারি করেছে বিভিন্ন বিধি নিষেধ নিয়ে। সৈকত শহর দিঘা-সহ সংলগ্ন যে কোনও পর্যটন এলাকায় প্রবেশের ক্ষেত্রে করোনার টিকার দ্বিতীয় ডোজ় অত্যাবশ্যক। না হলে আরটিপিসিআরের রিপোর্ট দেখাতে হবে।

একই সঙ্গে নিয়ম কিছুটা শিথিল হলেও নাইট কার্ফু মানতেই হবে। বিধি না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা করেই রেখেছে জেলা প্রশাসন। সেই মতোই বৃহস্পতিবার তুমুল বৃষ্টির মধ্যেও রামনগর-২ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক ও মন্দারমণি থানার পুলিশ অভিযানে নামে। প্রায় ৫০টির বেশি হোটেলে অভিযান চালানো হয়। দু’টি হোটেলে সম্পূর্ণ কোভিড বিধি অমান্য করায় নোটিসও ধরানো হয়েছে। আটক করা হয়েছে দু’জনকে।

রামনগর-২’র বিডিও বিপ্রতীম বসাক জানান, “আমরা সরকারি নির্দেশ মেনেই অভিযান চালিয়েছিলাম। বেশ কয়েকটি হোটেলে যাওয়া হয়েছে। দু’টি হোটেলে নথির খাতায় গরমিল পেলাম। একটিতে হুক্কা বার খোলা হয়েছিল। প্রশাসনের নির্দেশ অমান্য করায় দু’জনকে আটক করেছি। অতিমারি আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি ওদের বিরুদ্ধে।” আরও পড়ুন: বড় খবর, চলতি সপ্তাহেই শিয়ালদহ মেট্রোর ট্রায়াল রান শুরু!

Click on your DTH Provider to Add TV9 Bangla