Nandigram: নিশিকান্ত মণ্ডলের স্মরণসভা নিয়েও তপ্ত নন্দীগ্রামের রাজনীতি

Nandigram: নিশিকান্ত মণ্ডলের ছেলে সত্যজিৎ মণ্ডল বিজেপির সভার শেষে একটি গুরুতর অভিযোগ  করেন।

Nandigram: নিশিকান্ত মণ্ডলের স্মরণসভা  নিয়েও তপ্ত নন্দীগ্রামের রাজনীতি
নন্দীগ্রামে তপ্ত রাজনীতি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 1:57 PM

পূর্ব মেদিনীপুর: সরগরম নন্দীগ্রামের রাজনীতি, নিশিকান্ত মণ্ডলের স্মরণসভা উপলক্ষে বিজেপি এবং তৃণমূলের দ্বন্দ্বে। শুভেন্দুর সভার পর ছড়ানো হল গঙ্গাজল। ২০০৯ সালের ২২ সেপ্টেম্বর নন্দীগ্রামে ভূমি আন্দোলনের সময় দুষ্কৃতীদের গুলিতে শহিদ হয়েছিলেন নিশিকান্ত মণ্ডল,সেই স্মৃতিচারণে নন্দীগ্রামে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ঠিক তাঁর বিপরীতে সভা করেছিল তৃণমূল।

নিশিকান্ত মণ্ডলের ছেলে সত্যজিৎ মণ্ডল বিজেপির সভার শেষে একটি গুরুতর অভিযোগ  করেন। তিনি বলেন, গত বছর থেকেই তিনি ডাক পান না তার নিজের বাবার স্মরণসভায়। আর ডাক পেলেও তিনি যেতেন না। তাঁর অভিযোগ,তাঁর বাবার হত্যাকারীকে নিয়েই সভা হচ্ছে।

অপরদিকে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির সদস্য অশ্বিনী পাত্র বলেন, “নন্দীগ্রামে নিশিকান্ত মণ্ডলের ছেলে তাঁর বাবার হত্যাকারীদের নিয়ে সভা করছে। তাই গঙ্গাজল দিয়ে প্রস্তরমূর্তি পরিষ্কার করা হয়েছে।” শহিদ স্মরণের এই দিনে বিজেপি এবং তৃণমূলের এই দ্বন্দ্বে বেশ উত্তাল নন্দীগ্রামের রাজনীতি।

নিশিকান্ত মণ্ডল এক সময়ে সোনাচূড়ার অঞ্চল প্রধান ছিলেন। ২০০৯ সালের ২২ নভেম্বর খুন হয়েছিলেন তিনি। সেদিন সন্ধ্যা নাগাদ বাড়ি ফেরার সময়ে তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন। তাঁর মৃত্যুর পিছনে মাওবাদী নেতা কিষানজির নাম উঠে এসেছিল। ঘটনার ১২ বছর পেরিয়ে গিয়েছে। কিন্তু তাঁর মৃত্যু নিয়ে এখনও রাজনীতি চলছে।