Amarnath Disaster: ‘চিন্তায় আছি’, অমরনাথ যাত্রায় গিয়ে মাঝপথে আটকে মহিষাদল-তমলুকের ৮ পর্যটক

Purba Medinipur: পৌঁছনোর পর জানতে পারেন যাত্রা বন্ধ রয়েছে। আপাতত অমরনাথ যাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাই ওই তীর্থযাত্রীদের দলটি এখন স্থানীয় একটি হোটেলে গিয়ে উঠেছেন।

Amarnath Disaster: 'চিন্তায় আছি', অমরনাথ যাত্রায় গিয়ে মাঝপথে আটকে মহিষাদল-তমলুকের ৮ পর্যটক
অমরনাথে প্রকৃতির রূদ্র রূপ
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 10, 2022 | 1:48 PM

তমলুক : প্রকৃতির ভয়ঙ্কর তাণ্ডবলীলার সাক্ষী অমরনাথ (Amarnath Disaster)। মেঘ ভাঙা বৃষ্টি (Cloud Burst) আর হড়পা বানে ভেসে গিয়েছে তীর্থযাত্রীদের তাঁবু। এখনও পর্যন্ত ১৬ জন তীর্থযাত্রীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আটকে পড়েছেন আরও অনেকে। সেই তালিকায় রয়েছেন বাংলার বহু তীর্থযাত্রীও। পুন্য লাভের আশায় অমরনাথ যাত্রা (Amarnath Yatra 2022) করেছিলেন। কিন্তু প্রকৃতির রোষের মাঝে পড়ে এখন আটকে পড়েছেন। অনেকে আবার অমরনাথ যাত্রা শুরুর আগেই বাধা পেয়েছেন। কারণ, অমরনাথে প্রকৃতি ভয়ঙ্কর রূপ ধারণ করতেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে স্থানীয় প্রশাসন অমরনাথ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছেন। শনিবারই বাংলার পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদল ও তমলুক থেকে আট জনের একটি দল অমরনাথ যাত্রার জন্য গিয়ে পৌঁছায়।

কিন্তু সেখানে পৌঁছনোর পর জানতে পারেন যাত্রা বন্ধ রয়েছে। আপাতত অমরনাথ যাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তাই ওই তীর্থযাত্রীদের দলটি এখন স্থানীয় একটি হোটেলে গিয়ে উঠেছেন। সকলে একসঙ্গেই রয়েছেন, তবে দুশ্চিন্তা পিছু ছাড়ছে না তাঁদের। TV9 বাংলাকে তাঁরা জানিয়েছেন, “এসেই শুনতে পাই প্রাকৃতিক দুর্যোগের কারণে অনেকের মৃত্যু হয়েছে। ফলে অমরনাথ যাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আমরা একটি হোটেলে উঠেছি। সকলে একসঙ্গেই রয়েছি। জানি না আগামী দিনে কী হবে। আমরা খুব চিন্তায় রয়েছে। তবুও পরিবারের লোকজনকে নিশ্চিত করেছি আমরা।”

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, অমরনাথের পরিস্থিতির দিকে অবিরাম নজর রাখছে রাজ্য প্রশাসনও। জম্মু ও কাশ্মীর সরকারের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। খোলা হয়েছে কন্ট্রোল রুম। অমরনাথ গুহার কাছে যে বাঙালি তীর্যযাত্রীরা আটকে রয়েছেন, তাঁদের উদ্ধারকাজ যাতে দ্রুত সম্পন্ন হয়, তার জন্য সবরকম চেষ্টা করছে নবান্নও। নবান্নে যে কন্ট্রোল রুমটি চালু করা হয়েছে, সেই নম্বরটি হল ০৩৩-২২১৪৩৫২৬। ধূপগুড়ি, লেকটাউন, বারুইপুর সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তীর্থযাত্রীরা অমরনাথ যাত্রায় গিয়ে আটকে পড়েছেন। অমরনাথে আটকে পড়া তীর্থযাত্রীদের উদ্ধার করার জন্য যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে সেনা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla