Sheikh Sufian: নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে ১ লক্ষ টাকার বন্ডে জামিন পেলেন শেখ সুফিয়ান

Sheikh Sufian: হলদিয়া আদালতের আইনজীবী গিরিরাজ পণ্ডা জানান, "শেখ সুফিয়ান, সোহম কাজি সহ তিনজনকে এক লক্ষ টাকা করে তিন লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয়।"

Sheikh Sufian: নন্দীগ্রামে বিজেপি কর্মী খুনে ১ লক্ষ টাকার বন্ডে জামিন পেলেন শেখ সুফিয়ান
শেখ সুফিয়ান
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 8:42 AM

নন্দীগ্রাম: জামিন পেলেন তৃণমূল নেতা তথা বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনি এজেন্ট শেখ সুফিয়ান। ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেলেন তিনি। পরবর্তী শুনানি আগামী ৭ ফেব্রুয়ারি।

ভোট পরবর্তী হিংসায় নন্দীগ্রামে চিল্লোগ্রামে বিজেপি কর্মীর দেবব্রত মাইতি খুনের ঘটনায় নাম জড়ায় শেখ সুফিয়ানের। দাপুটে এই তৃণমূল নেতা সহ তিনজন ১ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান। মঙ্গলবার হলদিয়া আদালতে বিচারক(এসসিজিএম) গিরিজা নন্দ জানার এজলাসে প্রত্যেককে এক লক্ষ টাকা ব্যক্তিগত বণ্ডে জামিন নেন। আগামী ৭ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানি রয়েছে।

হলদিয়া আদালতের আইনজীবী গিরিরাজ পণ্ডা জানান, “শেখ সুফিয়ান, সয়েম কাজী সহ তিনজনকে এক লক্ষ টাকা করে তিন লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয়।” যদিও, এই সংক্রান্ত বিষয়ে শেখ সুফিয়ান কোনও প্রতিক্রিয়া দেননি।

ঘটনার প্রেক্ষাপট

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে হটস্পট হয়ে উঠেছিল নন্দীগ্রাম। এই কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো তথা দু’বারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির প্রার্থী হয়েছিলেন শুভেন্দু অধিকারী। যদিও অল্পর ব্যবধানে মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেছিলেন শুভেন্দু অধিকারী ৷ যদিও এই জয় পরাজয় এখনও আদালতে বিচারাধীন। ২ মে ফল ঘটনার পর কার্যত উত্তপ্ত হয়ে উঠেছিল নন্দীগ্রাম বিধানসভার বিস্তীর্ণ এলাকা। নন্দীগ্রামে চিল্লোগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতিকে পিটিয়ে খুনের অভিযোগ উঠে তৃণমূলের বিরুদ্ধে। রক্তাক্ত জখম অবস্থায় ওই বিজেপি সমর্থক দেবব্রত মাইতিকে উদ্ধার করে প্রথমে নন্দীগ্রাম সুপার ফেসিলিটি হাসপাতালে ভর্তি করা হয় ৷ পরে অবস্থার অবনতি হলে কলকাতা স্থানান্তরিত করেন চিকিৎসক।

এরপর ১৩ মে কলকাতায় চিকিৎসাধীন অবস্থায় দেবব্রত মাইতির মৃত্যু হয়। তদন্তের জন্য হাতে নেয় সিবিআই। পুলিশ তদন্ত নেমে মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানের জামাই সহ কয়েকজনকে গ্রেফতার করে। দেবব্রত মাইতিকে খুনের মামলায় নাম জড়ায় শেখ সুফিয়ানের। এখনও বেশ কয়েকজন তৃণমূল কর্মী সমর্থক জেলবন্দি রয়েছেন। এই কেসে আর এক তৃণমূল নেতা আবু তাহের এখন বেপাত্তা রয়েছে।