BJP in West Bengal: শুভেন্দুর চাপেই কি স্থগিত চার মণ্ডল সভাপতির নাম? জোর গুঞ্জন পদ্মের অন্দরে

Suvendu-Sukanta: বিজেপি সূত্রে খবর, ওই চার মণ্ডল সভাপতির নাম পছন্দ হয়নি শুভেন্দুর ঘনিষ্ঠ দুই বিধায়কের - হলদিয়ার তাপসী মণ্ডল এবং ময়নার অশোক দিন্দার।

BJP in West Bengal: শুভেন্দুর চাপেই কি স্থগিত চার মণ্ডল সভাপতির নাম? জোর গুঞ্জন পদ্মের অন্দরে
সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 7:10 PM

অ ঞ্জ ন রা য়

শুভেন্দু অধিকারীর চাপেই কি ঢোক গিললেন সুকান্ত মজুমদার? এমন প্রশ্ন ইতিমধ্যেই ঘুরপাক খেতে শুরু করেছে বঙ্গ রাজনীতির অন্দরমহলে। ময়না ও হলদিয়ায় দলের চারটি মণ্ডলের সভাপতির নাম ঘোষণা করেও তা স্থগিত রাখতে বাধ্য হল রাজ্য বিজেপি। এর ফলে বঙ্গ বিজেপিতে কে বড়, রাজ্য সভাপতি নাকি বিরোধী দলনেতা… তা নিয়ে আবারও প্রশ্ন উঠে গেল। এমনই মনে করছেন রাজ্য রাজনীতির পর্যবেক্ষকরা। হলদিয়া ও ময়না বিধানসভা এলাকার চারটি মণ্ডলের সভাপতির নাম প্রথমে ঘোষণা ও পরে তা স্থগিত করে দেওয়াকে নিয়ে বিতর্কও শুরু হয়েছে দলের অন্দরে। বিজেপি সূত্রে খবর, ওই চার মণ্ডল সভাপতির নাম পছন্দ হয়নি শুভেন্দুর ঘনিষ্ঠ দুই বিধায়কের – হলদিয়ার তাপসী মণ্ডল এবং ময়নার অশোক দিন্দার।

BJP West Bengal

বিজেপির চার মণ্ডল সভাপতি ঘোষণার তালিকা

সেই কারণেই কি চাপের মুখে পিছু হঠে মণ্ডল সভাপতিদের নাম স্থগিত রাখতে নির্দেশ দিলেন সুকান্ত মজুমদার? বঙ্গ রাজনীতির অন্দরমহলে কান পাতলেই এমন গুঞ্জন শোনা যাচ্ছে। শুভেন্দুর চাপে রাজ্য বিজেপি সভাপতি কেন নতি স্বীকার করলেন, তা নিয়ে দলের আদি নেতারা ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। কানাঘুষো শোনা যাচ্ছে, এই ঘটনায় পূর্ব মেদিনীপুরে পদ্ম শিবিরের পুরনো নেতা-কর্মীরা কিছুটা অসন্তুষ্ট শুভেন্দু ও তার দুই অনুগামী বিধায়ক তাপসী মণ্ডল ও অশোক দিন্দার উপর। জানা গিয়েছে, সোমবার দুপুরে ময়না উত্তর ও দক্ষিণ মণ্ডলের দুই সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয় যথাক্রমে মাধব বেরা ও সুশান্ত মিদ্যের নাম। এর পাশাপাশি হলদিয়া নগর-৩ ও সুতাহাটা-১ মণ্ডলের সভাপতি হিসেবে যথাক্রমে দেবাশিস দাশগুপ্ত ও সুরজিৎ মালাকারের নাম ঘোষণা করা হয় রাজ্য সভাপতির অনুমতিক্রমে।

BJP West Bengal

চিঠি দিয়ে স্থগিত করা হয়েছে চার মণ্ডল সভাপতির নাম

কিন্তু এই ঘোষণার মাত্র তিন ঘণ্টা পরেই সুকান্ত মজুমদার তমলুক সাংগঠনিক জেলার সভাপতিকে নির্দেশ দেন, যে চারটি মণ্ডলের সভাপতির নাম ঘোষণা করা হয়েছে, সেগুলি আপাতত রাজ্যের পরবর্তী সূচনা না পাওয়া পর্যন্ত স্থগিত থাকবে। উল্লেখ্য, তমলুক সাংগঠনিক জেলায় এর আগে মণ্ডল সভাপতির নাম ঘোষণা নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে শুভেন্দুর অনুগামী দুই বিধায়ক অশোক দিন্দা ও তাপসী মণ্ডলের গন্ডগোল ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। দলের জেলার সাংগঠনিক হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন অশোক দিন্দা। পরে শুভেন্দু অধিকারীও গ্রুপ ত্যাগ করেন। যদিও পরে সেই গ্রুপ ত্যাগের কারণ হিসেবে নন্দীগ্রামের বিধায়কের অনুগামীদের বক্তব্য ছিল, তিনি রাজ্যের বিরোধী দলনেতা। তিনি কোনও জেলার নেতা নয়। তার উপর তাঁকে না জানিয়েই বিভিন্ন জেলার অফিসিয়াল হোয়াটসঅ্যাপ গ্রুপে তাঁকে যোগ করা হয়েছে। তাই জেলার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গিয়েছেন তিনি। এবার চার মণ্ডল সভাপতির নাম ঘিরে তুমুল শোরগোল পড়ে গিয়েছে পদ্ম শিবিরের অন্দরে। দলীয় সূত্রে খবর, তমলুক সাংগঠনিক জেলা বিজেপির পুরনো নেতা-কর্মীদের ক্ষোভ বাড়ছে শুভেন্দু ও তাঁর ঘনিষ্ঠ দুই বিধায়কের উপর। দলের জেলার পুরনো এক নেতার কথায়, ‘বঙ্গ বিজেপি দলটি তৎকাল নেতাদের হাতে চলে গিয়েছে। এর পরিণতি ভয়ঙ্কর হবে।’