Suvendu Adhikari: পার্থকে গ্রেফতার করলে বেরিয়ে আসবে আসল তথ্য: শুভেন্দু

Suvendu Adhikari: পার্থকে গ্রেফতার করলে বেরিয়ে আসবে আসল তথ্য: শুভেন্দু
পার্থকে গ্রেফতারির দাবি শুভেন্দুর

SSC case: তৃণমূল সরকার রাজ্যের চাকরিপ্রার্থীদের নিয়ে খেলা করছেন বলে অভিযোগ করলেন নন্দীগ্রামের বিধায়ক। পাশাপাশি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির দাবি করেছেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

May 13, 2022 | 9:16 PM

নন্দীগ্রাম: এসএসসি গ্রুপ-ডি এবং নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজির হওয়ার নির্দেশ দেয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক  এইি নিয়োগ দুর্নীতি নিয়ে তৃণমূলের শীর্ষ নেতাদের কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তৃণমূল সরকার রাজ্যের চাকরিপ্রার্থীদের নিয়ে খেলা করছেন বলে অভিযোগ করলেন নন্দীগ্রামের বিধায়ক। পাশাপাশি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির দাবি করেছেন তিনি। তাঁকে গ্রেফতার করলে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও উঠে আসবে বলে মত শুভেন্দুর। নন্দীগ্রামে এক দলীয় কর্মসূচিতে গিয়ে এই মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার নন্দীগ্রামের বিজেপি কর্মী দেবব্রত মাইতির স্মরণসভা ও মূর্তি উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে বিজেপি। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকারী। সেখানেই এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে সরব হয়েছেন তিনি। শুভেন্দুর মতে  লক্ষ লক্ষ শিক্ষিত বেকার যুবক যুবতীর চোখের জল বৃথা যেতে পারে না। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করলে মমতা-অভিষেকের নাম উঠে আসবে।

অভিষেকের প্রতি আক্রমণ শানিয়ে শুভেন্দু বলেছেন, “শাসকের এজেন্টরা গোটা পশ্চিম বাংলায় মেধাতালিকা ভেঙে,  পরীক্ষা না দিয়ে শিক্ষিত যুবক যুবতীকে বঞ্চিত করে, টাকার বিনিময়ে চাকরি দিয়েছে। যতই কমিটি গঠন করুক না কোনও কাজ হবে না। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করলে সব আসল তথ্য বেরাবে বলে মনে করেন তিনি।”

এই খবরটিও পড়ুন

এসএসসি-র গ্রুপ-ডি এবং নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় মঙ্গলবার রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে হাজির হওয়ার নির্দেশ দেয় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। তাঁকে হাজির হতে হবে বলেও জানিয়ে দেন বিচারপতি। পাশাপাশি আদালত জানায়, এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি পারবেন না তিনি। মঙ্গলবারই একক বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ। শুক্রবারের শুনানিতে বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, পাঁচ সপ্তাহ পরে মামলাটির শুনানি হবে। ওই দিনের মধ্যে বাগ কমিটিকে তাঁদের রিপোর্ট জমা দিতে হবে। এসএসসি নিয়োগ সংক্রান্ত সমস্ত মামলায় সিবিআই তদন্তের উপর পাঁচ সপ্তাহের স্থগিতাদেশও দেন বিচারপতিরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA