TMC Clash: কাউন্সিলরের নাম নেই! অনুষ্ঠানের আগেই ফলক ভেঙে ফেলে দেওয়া হল গর্তে

TMC Clash: যে ওয়ার্ডে অনুষ্ঠান হচ্ছিল সেখানকার কাউন্সিলার দেবপ্রসাদবাবু। তিনি জানান, স্থানীয় কাউন্সিলরের নাম না থাকায় ওয়ার্ডের কিছু মানুষ ক্ষোভ বিক্ষোভ দেখিয়েছেন।

TMC Clash: কাউন্সিলরের নাম নেই! অনুষ্ঠানের আগেই ফলক ভেঙে ফেলে দেওয়া হল গর্তে
খুলে দেওয়া হয়েছে ফলক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 12:52 AM

হলদিয়া : তৈরি হবে বাস টার্মিনাস। থাকবে শীততাপ নিয়ন্ত্রিত ওয়েটিং রুম, গেস্টহাউস সহ আরও অনেক কিছু। আর সেই টার্মিনাসের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগেই সামনে এল তৃণমূলের গোষ্ঠীকোন্দল। কাউন্সিলরের নাম নেই কেন! এই অভিযোগ তুলে ভেঙে ফেলা হল ফলক। শুক্রবার সকালে অনুষ্ঠান শুরুর আগেই দেখা গেল সেই দৃশ্য। হলদিয়া টাউনশিপে তৈরি হচ্ছে সেই বাস টার্মিনাস। স্থানীয় কাউন্সিলর দেবপ্রসাদ মণ্ডলের নাম ফলকে না থাকায় ঘটে এই বিপত্তি।

ভিত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠান ছিল এ দিন। সকাল থেকেই চলছিল সেই প্রস্তুতি। আর তার আগে স্থানীয় কাউন্সিলর দেবপ্রসাদ মণ্ডলের নাম ফলকে না থাকায় ব্যাপক ঝামেলা শুরু হয় এলাকায়। তাঁর নাম না থাকায় ইটের বেদিতে বসানো ফলক খুলে ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে। বাস টার্মিনাসে প্রবেশের মুখেই বসানো হয়েছিল সেই ফলক। ভাঙা ফলকের খোঁজ মেলে ঘটনাস্থলের পাশে মাটির গর্তে। অনুষ্ঠান মঞ্চও ভাঙচুর করার অভিযোগ ওঠে।

এই ঘটনা সামনে আসতেই আইওসি কর্তৃপক্ষ চিন্তায় পড়ে এবং অনুষ্ঠান বন্ধ হওয়ার আশঙ্কা তৈরি হয়। যে ওয়ার্ডে অনুষ্ঠান হচ্ছিল সেখানকার কাউন্সিলর দেবপ্রসাদবাবু। তিনি জানান, স্থানীয় কাউন্সিলরের নাম না থাকায় ওয়ার্ডের কিছু মানুষ ক্ষোভ বিক্ষোভ দেখিয়েছেন। কারণ, ওই বাস টার্মিনাসের জন্য পুরসভার চেয়ারম্যান থাকাকালীন তিনি লড়াই করেছিলেন। ফলে তাঁর দাবি, মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ হয়েছে। পুর চেয়ারম্যান সুধাংশুবাবু বলেন, ‘একটু ভুল বোঝাবুঝি থেকে সামান্য ঝামেলা হয়েছিল। বিষয়টি মিটিয়ে নিয়ে সুষ্ঠভাবে অনুষ্ঠান হয়েছে। ফলকে দেবপ্রসাদবাবুর নামও যুক্ত করা হয়েছে।’

তৈরি হচ্ছে অত্যাধুনিক বাস টার্মিনাস

হলদিয়া টাউনশিপে তৈরি হচ্ছে সেই আধুনিক বাস টার্মিনাস। আইওসি-র তরফে সেই বাস টার্মিনাসের জন্য পুরসভাকে ৮ কোটি টাকা দেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যেই সেই কাজ শুরু হবে বলে জানা গিয়েছে। পাশাপাশি শহরের পর্যটনের উন্নয়নে হলদি নদীর পাড়ে মেরিন ড্রাইভের পাশে একটি ডিয়ার পার্ক গড়তেও আইওসি সহায়তা করছে। সেখানে টয় ট্রেনে চড়ে বিনোদনের ব্যবস্থা থাকবে। বন্দর শহরের উন্নয়নে আইওসিকে কয়েকটি প্রস্তাব দিয়েছে পুরসভা। এ দিন টার্মিানাসে ভিত্তিপ্রস্তর স্থাপনের পাশাপাশি পুরসভার চেয়ারম্যান ও আইওসির এগজিকিউটিভ ডিরেক্টরের মধ্যে মউ চুক্তিও হয়। প্রায় দেড় দশক ধরে টানাপোড়েনের পর অবশেষে নতুন বছরের উপহার হিসেবে আধুনিক মানের সেন্ট্রাল বাস টার্মিনাস পেতে চলেছে বন্দর শহর।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, বাস টার্মিনাসে শীততাপ নিয়ন্ত্রিত ওয়েটিং রুম, গেস্টহাউস, ডরমেটরি, রেস্তোরাঁ, ৭৫ টি বাস দাঁড়ানোর মতো ব্যবস্থা থাকবে। এটি হবে আন্তঃজেলা সেন্ট্রাল বাস টার্মিনাস। ২০১৩ সালে তৃণমূল পুরবোর্ড ক্ষমতায় আসার পর হলদিয়া উন্নয়ন কর্তৃপক্ষ (এইচ ডি এ) থেকে বাস টার্মিনাস গড়ার জন্য ২ কোটি টাকা দেওয়া হয়। বন্দরের কাছ থেকে তখন জমি না মেলায় সেই টাকাও দীর্ঘদিন ধরে পড়ে থাকে। ২০১৮ সালের অগস্ট মাসে বন্দরের কাছ থেকে জমি মেলে। বাসস্ট্যান্ডের ২ একর জমির দাম বাবদ ৪ কোটি টাকার সংস্থান করেছিল রাজ্য পরিবহণ দফতর। দীর্ঘমেয়াদি লিজ চুক্তির ভিত্তিতে বাস টার্মিনাস গড়ার জন্য জমি হস্তান্তর করে বন্দর কর্তৃপক্ষ। কিন্তু বন্দরের জমি হস্তান্তরের পরও আর্থিক সমস্যার কারণে পুরসভার সেন্ট্রাল বাস টার্মিনাস গড়ে তোলার কাজ থমকে ছিল। এবার পুরসভাকে সেই কাজে সহায়তা করছে আইওসি।

আরও পড়ুন : Goons attack Lawyer’s house: ভরসন্ধ্যায় কলকাতায় মহিলা আইনজীবীর বাড়িতে দুষ্কৃতীর তাণ্ডব, লক্ষাধিক টাকার সোনার গয়না উধাও

আরও পড়ুন : Dilip Ghosh: ‘দিল্লিতে সনিয়া গান্ধী চা খেতেও ডাকেন না’, নাম না করে মমতাকে খোঁচা দিলীপের