ভরসন্ধ্যায় ঘুরে বেড়াচ্ছিলেন ‘উর্দিধারী পুলিশ’, হঠাৎই খপাৎ করে হাত চেপে ধরল একজন, তাতেই পর্দা ফাঁস

ভরসন্ধ্যায় ঘুরে বেড়াচ্ছিলেন 'উর্দিধারী পুলিশ', হঠাৎই খপাৎ করে হাত চেপে ধরল একজন, তাতেই পর্দা ফাঁস
পুলিশ পরিচয় দিয়ে গ্রেফতার একজন। নিজস্ব চিত্র।

Fraud Arrested: বৃহস্পতিবার সন্ধ্যায় ইটাবেড়িয়া বাজারে পুলিশের পোশাক পরেই ঘুরছিলেন তিনি। তাতেই সন্দেহ, জিজ্ঞাসাবাদ, প্রথমে আটক ও পরে গ্রেফতার করা হয়।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

May 13, 2022 | 8:40 PM

পূর্ব মেদিনীপুর: পুলিশের পোশাক পরে দেদার ছবি। এলাকায় নিজেকে পুলিশ বলেই দাবি করতেন পটাশপুরের ওই যুবক। কিন্তু এই পোশাকই কাল হল। বৃহস্পতিবার সন্ধ্যায় ভূপতিনগর থানার ইটাবেড়িয়া বাজারে পুলিশের পোশাক পরে ঘুরছিলেন ওই যুবক। তাতেই সন্দেহ হয় পুলিশের। হাত চেপে ধরে শুরু হয় জিজ্ঞাসাবাদ। আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। ওই যুবক থানার আধিকারিকদের পরিচয়পত্র ও ছবিও দেখান। নিজেকে পুলিশ কর্মী বলেই দাবি করেন। কিন্তু তাতেও কাজ হয়নি। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। আর তাতেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। পুলিশ জানায়, ওই যুবক কোনও পুলিশ কর্মী নন। শুক্রবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাঁর জামিন নাকচ করে পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

অভিযুক্ত যুবকের কাছ থেকে পুলিশের পোশাক ও নকল আইডেন্টিটি কার্ড বাজেয়াপ্ত করে পুলিশ। জেরার মুখে ওই যুবক জানান, তাঁর নাম রূপককুমার মাইতি। পটাশপুর থানার দক্ষিণ সন্দলপুর গ্রামের বাসিন্দা তিনি। শুক্রবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে তোলা হয়। তাঁর আইনজীবী জামিনের আর্জি জানালেও তা খারিজ হয়ে যায়। বিচারক পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

সূত্রের খবর, দীর্ঘদিন ধরে পটাশপুরে ওই যুবক নিজেকে পুলিশ কর্মী বলে দাবি করতেন। অভিযোগ, একাধিক পুলিশ ক্যাম্পে গিয়ে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে অন্য পুলিশ কর্মীদের সঙ্গে ছবি তুলতেন রূপক। পাশাপাশি নকল আইকার্ড বানিয়ে নেন বলেও পুলিশ জানতে পেরেছে। পুলিশের কাছে খবর ছিল। তবে কোনওভাবেই বাগে আনা যাচ্ছিল না অভিযুক্তকে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইটাবেড়িয়া বাজারে পুলিশের পোশাক পরেই ঘুরছিলেন তিনি। তাতেই সন্দেহ, জিজ্ঞাসাবাদ, প্রথমে আটক ও পরে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, থানায় রূপককুমার নিজের পরিচয়পত্রও দেখান। নিজেকে পুলিশ কর্মী বলে দাবি করার পাশাপাশি একাধিক ক্যাম্পে পুলিশ কর্মীদের সঙ্গে তোলা ছবিও দেখান। এই ছবি দেখে পুলিশকর্মীরা প্রথমে বাকরুদ্ধ হয়ে পড়েছিলেন।

এরপর খোঁজ খবর নিয়ে জানতে পারেন ওই যুবক পুলিশ কর্মী নয়। তিনি পুলিশের ভুয়ো পোশাক পরে এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। তারপরেই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা বলেন “ভুয়ো পুলিশ পরিচয় দিয়ে এলাকায় ঘুরে বেড়ানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের স্বার্থে অভিযুক্তকে হেফাজতে নেওয়া হয়েছে।” এর বেশি এখনই কিছু বলতে চাইছে না পুলিশ। অন্যদিকে ধৃতের পরিবারেরও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA