Ramnagar: পূর্ব মেদিনীপুরে ‘হাইভোল্টেজ’ সমবায় ভোটও, নন্দীগ্রামে গেরুয়া ‘ঝড়’, রামনগরে সবুজের দাপট

TMC: অলঙ্কারপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির পরিচালন কমিটির ভোট ছিল রবিবার। ৫৯টি আসনের মধ্যে ৫২টিতে জয়ী হয়েছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা।

Ramnagar: পূর্ব মেদিনীপুরে 'হাইভোল্টেজ' সমবায় ভোটও, নন্দীগ্রামে গেরুয়া 'ঝড়', রামনগরে সবুজের দাপট
অলঙ্কারপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির ভোটে জয়ী তৃণমূল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 11:33 PM

পূর্ব মেদিনীপুর: কারামন্ত্রীর বিধানসভা এলাকায় কৃষি উন্নয়ন সমবায় সমিতিতে বিপুল জয় তৃণমূলের। রবিবার সুবজ আবিরে মাতল সমুদ্র শহর দিঘা। কার্যত উৎসবের আবহও রামনগর-১ ব্লকের অলঙ্কারপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির ভোট ঘিরে। জেলার বিভিন্ন সমবায় সমিতির নির্বাচন নিয়ে রাজনৈতিক টানাপোড়েন চলছে। এদিনই নন্দীগ্রামের ভেকুটিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে গেরুয়া ঝড় লক্ষ্য করা গিয়েছে। ১২টি আসনের মধ্যে ১১টি দখলে নিয়েছে বিজেপি। তবে বিকেল গড়াতেই সৈকতশহরে উড়ল সবুজ আবির। অখিল গিরির খাসতালুক দিঘা, রামনগর।

অলঙ্কারপুর কৃষি উন্নয়ন সমবায় সমিতির পরিচালন কমিটির ভোট ছিল রবিবার। ৫৯টি আসনের মধ্যে ৫২টিতে জয়ী হয়েছেন তৃণমূল সমর্থিত প্রার্থীরা। এর মধ্যে আবার মনোনয়নপর্বেই ২৬টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছে শাসকদল। রবিবার বাকি ৩৩ আসনের জন্য ভোটাভুটি হয়। এই ভোটকে ঘিরে কড়া পুলিশি নিরাপত্তার চাদর তৈরি করা হয়েছিল। ৩৩টি আসনে প্রায় ২৩০০ ভোটারের মধ্যে ভোট পড়ে ৯০ শতাংশ। বিকেল থেকে শুরু হয় ভোটগণনা। সন্ধ্যায় ফল ঘোষণা হয়। দেখা যায় ভোট হওয়া আসনগুলির মধ্যে ২৬টিতে জয়ী হয় তৃণমূল সমর্থিত প্রার্থীরা। বাকি ৭টি আসনের মধ্যে ৬টি আসনে জেতেন বিজেপি সমর্থিত প্রার্থীরা। একটিতে জয়ী হন নির্দল প্রার্থী। ফলাফল ঘোষণার পর বিজয় উল্লাসে মাতেন তৃণমূলের কর্মী-সমর্থকরা।

এই জয়ের পর কাঁথি সাংগঠনিক জেলা যুব তৃণমূল সভাপতি সুপ্রকাশ গিরি বলেন, “অলঙ্কারপুরের মানুষ সমবায়ের উন্নয়ন চান, তাই আমাদের পাশে দাঁড়িয়েছেন। নন্দীগ্রাম-১ ব্লকের ভেকুটিয়া সমবায় সমিতির নির্বাচনে আমরা জিততে পারিনি। তৃণমূলের নেতৃত্বের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির লোকজনের হাতে আক্রান্ত হয়েছেন ভেকুটিয়া অঞ্চল তৃণমূলের সভাপতি মধুসূদন বেরা। স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসার পর ছাড়া হয় তাঁকে। নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী বারবার ইডি ,সিবিআই নিয়ে ভয় দেখান। একটা সন্ত্রাসের পরিস্থিতি তৈরি করেছে বিজেপি। তবুও হার জিত আছে। হারের মূল্যায়ন আমাদের করা উচিত এবং যেখানে জিতেছি সেখানে কী করে আরও বেশি করে উন্নয়ন হয় তা দেখতে হবে।” এ বিষয়ে কাঁথি সাংগঠনিক জেলার বিজেপি সহসভাপতি অসীম মিশ্র বলেন, “ভোট লুঠ করেই তো জয় এসেছে। আগামিদিনে এর যোগ্য জবাব দেবে মানুষ ব্যালটে।”