Purulia: অব্যাহত দলবদলের হিড়িক! ফের শাসক শিবিরে যোগদান ৫০০ বেশি মানুষের

Tmc: এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া, রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো সহ তৃণমূলের সর্বস্তরের নেতা ও কর্মীরা ‌।

Purulia: অব্যাহত দলবদলের হিড়িক! ফের শাসক শিবিরে যোগদান ৫০০ বেশি মানুষের
আলিপুরদুয়ারে দল বদল (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 6:57 AM

পুরুলিয়া: কয়েকমাস আগেই কেটে গিয়েছে নির্বাচন। রাজ্য়ের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)কে ফের একবার নিজেদের মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচন করেছেন। তৈরি হয়েছে মন্ত্রীসভা। কয়েক মাস হয়ে গেল নতুন মন্ত্রীসভা কাজও শুরু করেছে। কিন্তু এইসব কিছুর মধ্যেই অব্যাহত রয়েছে দলবদলের হিড়িক। নির্বাচনের আগে দেখা গিয়েছিল একের পর তাবড়-তাবড় নেতা থেকে শুরু করে সাধারণ কর্মীদের কখনও তৃণমূল থেকে বিজেপি-তে যোগদান করতে কখনও আবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করতে। এরপর ভোট মিটতেই সেই হিড়িক যেন আরও বেড়ে গিয়েছে।

প্রত্যাশা মতোই পুরুলিয়ায় (Purulia)পুজোর পর আবার তৃণমূলে যোগদানের হিড়িক দেখা গেল। শুক্রবার চাষমোড়ে বড়োসড়ো যোগদান হলো তৃণমূলের তরফে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা তৃণমূল সভাপতি সৌমেন বেলথরিয়া (Soumen Belthoria), রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো (Santiram mahato) সহ তৃণমূলের সর্বস্তরের নেতা ও কর্মীরা ‌। এদিন বিপুল সংখ্যক রাজনৈতিক কর্মী বিজেপি (BJP),কংগ্রেস (Congress) ও সিপিআই(এম) (CPIM) ছেড়ে তৃণমূলে কংগ্রেসে (TMC) যোগদান করেন। এর মধ্যে বহু পঞ্চায়েত সদস্যও ছিলেন।

ঘটনার প্রসঙ্গে প্রাক্তন মন্ত্রী শান্তিরামবাবু বলেন, “কমপক্ষে পাঁচশ পরিবার তৃণমূলের পতাকা ধরেছেন। মানুষ যে মা-মাটি মানুষের সরকারের উপর সব থেকে বেশি আস্থা রাখছেন তা এই যোগদান থেকেই স্পষ্ট হয়ে যায়।”

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে জলপাইগুড়িতে প্রায় একশোর বেশি কর্মী তৃণমূলে যোগদান করেছিলেন।ধূপগুড়ি ব্লকের ঝাড় আলতা ২ নং গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ খট্টিমারি এলাকায় ১ জন বিজেপি পঞ্চায়েত সদস্য সহ ১০৭ পরিবার তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

এই মেগা যোগদান সভায় তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা তৃণমূল কংগ্রেসের (TMC) সভানেত্রী মহুয়া গোপ । সেই সভায় উপস্থিত ছিলেন ধূপগুড়ির প্রাক্তন বিধায়ক মিতালি রায়, জেলা তৃণমূল কংগ্রেসের সম্পাদক রাজেশ সিং, ধূপগুড়ি গ্ৰামীণ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি কমল রঞ্জন সরকার, তৃণমূল যুব কংগ্রেসের ব্লক সভাপতি মলয় রায়, স্থানীয় প্রধান জিতেন্দ্র নাথ রায় সহ অনেকে।

বিধানসভা নির্বাচনের পর থেকেই বেড়েছে দলবদলের হিড়িক। যোগদান পর্বে ক্রমেই পাল্লা ভারী হচ্ছে তৃণমূলের। যোগদান পর্বে মাঝেমধ্য়েই নজরে এসেছে অভিনবত্ব। কোথাও কান ধরে ওঠবোস, কোথাও বা মাথা কামিয়ে ন্যাড়া হয়ে বিরোধী শিবির থেকে শাসক শিবিরে যোগ কোথাও বা পোস্টার দিয়ে ঘরওয়াপসি। এ বার, নানুরের ইলামবাজারে গায়ে স্যানিটাইজার ছিটিয়ে অভিনব পদ্ধতিতে বিজেপি থেকে তৃণমূলে এলেন প্রায় ১৫০ জন কর্মী।

আরও পড়ুন: Purba Burdwan Murder: ছাদে মাংস রান্না চলছিল, হঠাৎই নীচে গুলির আওয়াজ! ছুটিতে গ্রামের বাড়ি গিয়ে ভয়ঙ্কর পরিণতি হাওড়ার ব্যবসায়ীর