TMC Leader: টাকা না দিলে মিলবে না কাজ, পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

TMC Leader: তৃণমূল নেত্রীর দাবি, কোনও টাকা চাননি তিনি। বিডিও জানিয়েছেন, অভিযোগ পেয়েছেন। খতিয়ে দেখে তদন্তের নির্দেশ দেবেন।

TMC Leader: টাকা না দিলে মিলবে না কাজ, পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ
পঞ্চায়েত প্রধান সরস্বতী বাস্কে
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 30, 2022 | 12:42 PM

পুরুলিয়া: কাটমানি না দিলে সই হবে না বিলে, মিলবে না ‘ওয়ার্ক অর্ডার’, এমনটাই নাকি বলে থাকেন গ্রাম পঞ্চায়েতের প্রধান। এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন এক ঠিকাদার। তাঁর দাবি, টাকা না দেওয়ায় জন্য কাজই দেওয়া হচ্ছে না তাঁদের, বিলেও সই করা হচ্ছে না। বিডিও-র কাছে এ বিষয়ে অভিযোগ জানিয়েছেন তিনি। পুরুলিয়া জেলার হুড়া ব্লকের দলদলী গ্রাম পঞ্চায়েতের ঘটনা। গ্রাম পঞ্চায়েতের প্রধান সরস্বতী বাস্কের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। যদিও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঞ্চায়েত প্রধান। স্থানীয় ঠিকাদার আলাউদ্দিন আনসারির অভিযোগ, প্রতিটি কাজের জন্য কাটমানি চান তিনি।

ঠিকাদার আলাউদ্দিন আনসারি জানিয়েছেন, কাজ দিতে গেলেই টাকা নেন প্রধান। টাকা না দিলে কাজে বাধা দেওয়া হয়। সে বিলে সই করাই হোক বা ‘ওয়ার্ক অর্ডার’ দেওয়া, সব ক্ষেত্রেই টাকা চাওয়া হয় বলে অভিযোগ। অভিযোগ, কাটমানি না দিলে ওই সব কাজ আটকে দেন প্রধান। বারবার এ ভাবে বাধার মুখে পড়ায় অবশেষে বিডিও-র দ্বারস্থ হয়েছেন তিনি। তাঁর অভিযোগ, এরপরই নাকি তাঁর ও তাঁর দুই ভাইয়ের নাম ব্ল্যাকলিস্টে ফেলে দেওয়া হয়েছে। আলাউদ্দিন বলেন, ‘এই ঘটনার পরেই নিয়ম বহির্ভূতভাবে আমাদের তিন ভাইয়ের ঠিকাদারি সংস্থাকে প্রধান ব্ল্যাকলিস্ট করে দেন। আমরা চাই ঘটনার সঠিক তদন্ত হোক এবং প্রধানের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হোক।’

পঞ্চায়েত প্রধান সরস্বতী বাস্কে ঠিকাদারের সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন। তাঁর দাবি, তিনি কোনও টাকা নেন না। তিনি জানিয়েছেন, এই ঠিকাদার সংস্থাগুলিকে ব্ল্যাকলিস্ট করার কারণ হল, এদের বিরুদ্ধে কাজে গাফিলতি ও দুর্ব্যবহারের অভিযোগ রয়েছে। পঞ্চায়েত বোর্ডই এই বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, সম্প্রতি একটি অডিয়ো ক্লিপ ভাইরাল হয়, যেটিতে প্রধানের কথা শোনা যাচ্ছে বলেই অভিযোগ। সেখানে প্রধানকে বলতে শোনা যাচ্ছে, ‘সময় শেষ হয়ে আসছে। কাটমানি না দিলে দেওয়া হবে না ঠিকাদারের বিল।’ ওই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি টিভি ৯ বাংলা। প্রধান ওই অভিযোগও অস্বীকার করেছেন।

বিডিও ধ্রুবাঙ্কুর ঠাকুর জানিয়েছেন, তাঁর কাছে অভিযোগ এসেছে। তিনি পুরো ঘটনা খতিয়ে দেখে তদন্তের নির্দেশ দেবেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla