Jhalda Councillor Death: কংগ্রেস কাউন্সিলর ‘খুনে’ আরও একধাপ এগোল সিবিআই, সোমবার আদালতে জমা পড়ল প্রথম চার্জশিট

Purulia: যে কয়েকজন অভিযুক্ত গ্রেফতার হয়েছে তাদের নাম থাকছে সংশ্লিষ্ট ওই চার্জশিটে।

Jhalda Councillor Death: কংগ্রেস কাউন্সিলর 'খুনে' আরও একধাপ এগোল সিবিআই, সোমবার আদালতে জমা পড়ল প্রথম চার্জশিট
তপন কান্দু খুনে অভিযুক্তদের জামিনের আবেদন খারিজ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 11:37 AM

পুরুলিয়া: ঝালদা পৌরসভার কাউন্সিলার তপন কান্দু হত্যা মামলায় প্রথম চার্জশিট জমা দিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা সিবিআই (CBI)। যে কয়েকজন অভিযুক্ত গ্রেফতার হয়েছে তাদের নাম থাকছে সংশ্লিষ্ট ওই চার্জশিটে। পুরুলিয়া আদালতে সেটি জমা পড়বে। চার্জশিট জমা দিতে সোমবার পুরুলিয়া জেলা আদালতে যায় সিবিআই।

সূত্রের খবর, ইতিমধ্যেই এই মামলায় গ্রেফতার হওয়া পাঁচ জনের বিরুদ্ধেই দেওয়া হয়েছে চার্জশিট। এতে ঝালদার আইসি সঞ্জীব ঘোষ নিয়ে কোনও অভিযোগ রয়েছে কি না তা নিয়েও ধোঁয়াসা দেখা দিয়েছে। গত ৯ তারিখ একটি বোলেরো গাড়িতে করে ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষকে সিবিআই ঝালদা বনদফতরের বাংলোয় অস্থায়ী ক্যাম্পে ঢুকতে দেখা গিয়েছে। সাদা পোশাকেই তিনি সিবিআই ক্যাম্পে এসেছিলেন। সেই সময় তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু প্রথম থেকেই এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে আসছিলেন। পুলিশের তরফ থেকেও তাঁদের হুমকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ করছিলেন তিনি। আইসি-র বিরুদ্ধেই নির্দিষ্ট করে অভিযোগ ছিল তাঁর। পুরভোটে তপন কান্দু জিতলেও, আইসি তাঁকে বারবার তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিচ্ছিলেন বলে অভিযোগ।

উল্লেখ্য, গত ১৩ মার্চ ঝালদা শহরের উপকন্ঠে বাঘমুণ্ডী রোদে দুষ্কৃতীদের গুলিতে খুন হন ঝালদা পুরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দু। এই ঘটনার পর রাজ্য পুলিশের তরফে গঠিত হয় সিট । ঘটনায় জড়িত থাকার সন্দেহে সিট গ্রেফতার করে নিহতের ভাইপো দীপক কান্দুকে। পরে গুলি চালানোর ষড়যন্ত্রে যুক্ত থাকার অভিযোগে ঝাড়খণ্ডের বোকারো থেকে গ্রেফতার করা হয় কলেবর সিং ও তার বন্ধু মহম্মদ আশিক খানকে। এরপর আবারও গ্রেফতার হন তপন কান্দুর দাদা তথা ধৃত দীপকের বাবা নরেন কান্দু। পরে সিবিআই গ্রেফতার করে আরও এক অভিযুক্ত সত্যবান প্রামাণিককে।

এ দিকে, চার্জশিট দেওয়া নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন নিহত তপন কাঁদুর স্ত্রী পূর্ণিমা কান্দু। তবে এখনও আরও অনেকে এই হত্যায় জড়িত রয়েছেন বলে মনে করেন তিনি।